ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

আফগানিস্তানে নিখোঁজ মার্কিন নৌসেনার দেহাবশেষ মিলল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০
আফগানিস্তানে নিখোঁজ মার্কিন নৌসেনার দেহাবশেষ মিলল

কাবুল: গত সপ্তাহে নিখোঁজ হওয়া দুই মার্কিন নৌসেনার একজনের দেহাবশেষ পূর্ব আফগানিস্তানে খূঁজে পাওয়া গিয়েছে। ন্যাটো নেতৃত্বাধীন বাহিনী মঙ্গলবার এতথ্য জানায়।

একইসঙ্গে অপর নিখোঁজ ব্যক্তির খোঁজে এখনো তল্লাশী চলছে বলে ও জানানো হয়।

এর আগে, ন্যাটো নেতৃত্বাধীন ইন্টারন্যাশনাল সিকিউরিটি অ্যাসিসটেন্স ফোর্স (আইএসএএফ) শনিবার দুই মার্কিন নৌসেনার নিখোঁজ হওয়ার ঘটনাটি নিশ্চিত করে।

রোববার তালেবান পক্ষ থেকে জানানো হয় নিখোঁজ দুই মার্কিন সেনার একজনকে তারা জিম্মি করে রেখেছে। অপর আরেকজনকে হত্যা করা হয়েছে বলেও জানান এক তালেবান মুখপাত্র।

আইএসএএফ মঙ্গলবার প্রথমবারের মতো নিখোঁজ এক সেনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে।

যৌথ বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, “আফগান ও যৌথ বাহিনী পূর্ব আফগানিস্তানে চিরুনী তল্লাশির পর এক আইএসএএফ সেনার মৃতদেহ উদ্ধার করেছে। ”

আইএসএএফ এর এক মার্কিন মুখপাত্র মেজর স্টিভ কোল নৌসেনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, তাঁর দেহাবশেষ যুক্তরাষ্ট্রে ফেরত পাঠানো হয়েছে। তবে মৃত সেনাটির দেহাবশেষ কোথায় এবং কিভাবে পাওয়া গিয়েছে সে বিষয়ে তিনি কোন তথ্য জানাতে অস্বীকার করেন। অপর নিখোঁজ সেনার অবস্থা “অজ্ঞাত” বলে বর্ণনা করেন তিনি।

বাংলাদেশ স্থানীয় সময়: ১১৩২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa