ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লিবিয়াতে বিদেশি সাহায্যকর্মীদের প্রবেশে বাধা দিবে না সরকার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১১
লিবিয়াতে বিদেশি সাহায্যকর্মীদের প্রবেশে বাধা দিবে না সরকার

ত্রিপোলি: লিবিয়াতে সহিংস পরিস্থিতির মধ্যে অবরুদ্ধ বেসামরিক লোকদের নিরাপত্তা ও সহায়তা দিতে বাইরে থেকে সাহায্যকর্মীদের প্রবেশে বাধা দিবে না বলে প্রতিশ্রুতি দিয়েছে গাদ্দাফি সরকার। মঙ্গলবার জাতিসংঘ সূত্রে এ তথ্য জানা গেছে।

খবর বিবিসির।

জাতিসংঘ কর্মকর্তারা জানান, সরকার নিয়ন্ত্রিত রাজধানী ত্রিপোলিসহ লিবিয়ার সবখানে মানবাধিকারকর্মীদের প্রবেশে কোনো বাধা না দেওয়ার বিষয়ে সমঝোতা হয়েছে।

উল্লেখ্য, মিসরাতা শহরে গাদ্দাফির অনুগত বাহিনীর বোমা হামলার পরে সেখান থেকে সরিয়ে নেওয়া সহস্রাধিক লোক ইতোমধ্যে বিদ্রোহী নিয়ন্ত্রিত বেনগাজি শহরে পৌঁছেছে।

গত কয়েক দিনে গাদ্দাফি বাহিনীর হামলায় শহরের কয়েকশ লোক নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। যাদের মধ্যে বেশিরভাগই বেসামরিক।

আন্তর্জাতিক সহায়তা সংস্থার উদ্যোগে ভাড়া করা জাহাজে করে এ উদ্ধার তৎপরতা চলছে। আন্তর্জাতিক অভিবাসী সংগঠন আইওএম জানিয়েছে, আরো কয়েক হাজার লোক মিসরাতা থেকে উদ্ধারের অপেক্ষায় রয়েছে।

সোমবার বিদ্রোহী বাহিনী দাবি করেছে তারা মিসরাতা নিয়ন্ত্রণে নেওয়ার পথে। কিন্তু অপর দিকে গাদ্দাফি বাহিনী আজদাবিয়া শহর ছাড়তে বিদ্রোহীদের ওপর চাপ অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।