ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মোদীর প্রচারণার অর্থের উৎস জানতে চান রাহুল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মে ৩, ২০১৪
মোদীর প্রচারণার অর্থের উৎস জানতে চান রাহুল রাহুল গান্ধী ও নরেন্দ্র মোদী

ঢাকা: নির্বাচনী প্রচারণার অর্থ ব্যয় নিয়ে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও দলটির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে কংগ্রেস ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী বলেছেন, পুঁজিবাদী প্রতিষ্ঠানগুলো গেরুয়া দলের প্রচারণায় অর্থ ঢালছে। এই অর্থের উৎস কোথায় সেটাও পরিষ্কার করতে বিজেপির প্রতি আহ্বান জানিয়েছেন রাহুল।



শনিবার নিজের সংসদীয় ‍আসন এলাকা আমেথিতে পৌঁছে দুই দিনের প্রচারণার প্রথম দিনে আয়োজিত এক সমাবেশে বক্তব্য রাখছিলেন কংগ্রেস ভাইস প্রেসিডেন্ট।

রাহুল অভিযোগ করে বলেন, ‘মোটা পয়সা’ (মোটা অংকে অর্থ) দেয় এমন দুই-তিনটি প্রতিষ্ঠানের রাজনীতি করে বিজেপি।

তিনি প্রশ্ন করেন, নতুবা এতো পোস্টার-ব্যানার বানাতে কোথা থেকে এ পরিমাণ অর্থ পেল বিজেপি?

রাহুল গান্ধী দাবি করেন, মোদী প্রতি বছরে এক শিল্পপতিকে বিদ্যুৎ বাবদ ২৬ হাজার কোটি রুপি ও ভূমি বাবদ ১৫ হাজার কোটি রুপি প্রদান করেন। অথচ ‘মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্মসংস্থান নিশ্চয়তা আইন’ (এমএনআরইজিএ) প্রকল্পের মাধ্যমে প্রতি বছরে ৩০ হাজার কোটি রুপি দরিদ্রদের প্রদান করে কংগ্রেস।

রাহুল জনতার উদ্দেশে বলেন, দয়া করে বিজেপিকে জিজ্ঞেস করুন পোস্টার বানাতে তারা এতো কোটি রুপি কোথা থেকে পায়? এটা কি মোদীর অর্থ?... তারা আমাদের বলে আমরা কেন এমএনআরইজিএ’র মাধ্যমে দরিদ্রদের অযথা এ অর্থ দিই। দরিদ্ররা অযথা অর্থ পায় না। আদানি গ্রুপকে অযথা তহবিল সরবরাহ করা হলেও এই দরিদ্ররা অর্থ পেতে নিরলস কাজ করেন।

কংগ্রেস ভাইস প্রেসিডেন্ট বলেন, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে চাইলে কংগ্রেসকে ক্ষমতায় রাখতে হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ