ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তিউনিসিয়া

বেন আলির বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১
বেন আলির বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা

তিউনিস: তিউনিসিয়ার ক্ষমতাচ্যুত ও পলাতক প্রেসিডেন্ট জাইন আল-আবিদিন বেন আলির বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। দেশটির অন্তর্বর্তী সরকারের আইনমন্ত্রী এ তথ্য জানান।

খবর বিবিসির।

আইনমন্ত্রী লজহার কারুই চেবি বলেন, তিউনিসিয়ার সরকার বেন আলিকে আটক করতে ইন্টারপোলকে জানিয়েছে। গণবিক্ষোভের মুখে চলতি মাসের শুরুতে বেন আলি পালিয়ে সৌদি আরবে আশ্রয় নিয়েছেন।

কারুই চেবি বলেন, সম্পত্তি চুরি ও বিদেশি মুদ্রা পাচারের অভিযোগে বেন আলিকে বিচারের মুখোমুখি করা হবে। তার এ কথা বলার সময় সরকার বিরোধী আন্দোলন চলছিল।

রাজধানী তিউনিসে মূল সরকারি ভবনের সামনে পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করছিল বিক্ষোভকারীরা। তাদের ঠেকাতে পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়ছিল। বিক্ষোভকারীদের দাবি, অন্তর্বর্তী সরকারে থাকা বেন আলির সমর্থকদের পদত্যাগ করতে হবে।

কারুই চেবি বলেন, বেনি আলি, তার স্ত্রী লায়লা ও পরিবারের অন্য সদস্যরা অবৈধ সম্পত্তি রাখা ও বিদেশে অর্থ পাচারের অভিযোগ আনা হচ্ছে। তিনি বলেন, পরিবারের সাত সদস্যকে আটক করা হয়েছে, তবে অধিকাংশই পালিয়ে গেছে।

তবে বর্তমান প্রধানমন্ত্রী মোহাম্মদ ঘানৌচি বলেন, আগামী ছয় মাসের দেশে নির্বাচন অনুষ্ঠান করা হবে।

বিক্ষোভকারী বাসেম আল বারৌনি বলেন, ‘আমাদের এক দাবি: সরকারের পতন চাই। তাদের সবাইকে যেতে হবে। ঘানৌচিকে প্রথমে যেতে হবে। ’

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ