ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শিশুর ওপর যৌন নিপীড়ন

লন্ডনে হিযবুত তাহরীর নেতার কারাদণ্ড

সৈয়দ আনাস পাশা, লন্ডন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১
লন্ডনে হিযবুত তাহরীর নেতার কারাদণ্ড

লন্ডন : শিশু যৌন নিপীড়নের অভিযোগে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত মৌলবাদী সংগঠন হিযবুত তাহরীরের এক নেতাকে কারাদণ্ড দিয়েছে ব্রিটেনের একটি আদালত।

হিযবুত তাহরীরের এই নেতার নাম আশরাফ মিয়া।

আদালত তাকে ৩ বছর ৩ মাসের কারাদ- দিয়েছেন।

২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত শিশু যৌন নিপীড়নের একাধিক ঘটনার অভিযোগে তাকে এই দ- দেওয়া হয়। আশরাফ ওই সময় জামায়াতে ইসলামীর স্থানীয় সংস্করণ ইসলামিক ফোরাম ইউরোপ (আইএফই) এর একজন নেতা হিসেবে পরিচিত ছিলেন। ওই সময় তিনি আইএফই নিয়ন্ত্রণাধীন ইস্ট লন্ডন মসজিদে একজন ধর্মীয় শিক হিসেবেও দায়িত্ব পালন করেন।

আশরাফের কাছে ছোট্ট ছোট্ট মেয়েরা কোরআন শিার জন্য যেত। এই মেয়েদের অনেককেই তিনি বারবার যৌন নিপীড়নের চেষ্টা করতেন বলে অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

লন্ডনের স্নেয়ার্সব্রুক ক্রাউনকোর্ট সূত্রে জানা যায় যৌন নিপীড়নের শিকার একটি মেয়ের বাবা শেষ পর্যন্ত মেয়ের কথা বিশ্বাস করে পুলিশে রিপোর্ট করলে ধর্ম শিক্ষা দেওয়ার নামে আশরাফের এই কুকর্মের কথা বেরিয়ে আসে। একটি ঘটনা নিয়ে পুলিশে রিপোর্ট হওয়ার পর নিপীড়নের শিকার অন্যান্য মেয়েদের অভিভাবকরাও অভিযোগ দায়ের করেন। ফলে ৫টি মেয়েকে সর্বমোট ১৩ বার যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত হন আশরাফ।

অভিযোগ প্রমাণ হওয়ায় স্নেয়ার্সব্রুক ক্রাউন কোর্টের বিচারক উইলিয়াম কেনেডি আশরাফকে ৩ বছর ৩ মাসের কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময় : ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ