ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অ্যারিজোনায় গুলি: সন্দেহভাজনের বিরুদ্ধে অভিযোগ গঠন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
অ্যারিজোনায় গুলি: সন্দেহভাজনের বিরুদ্ধে অভিযোগ গঠন

অ্যারিজোনা: যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় টুসান অঞ্চলে গুলির ঘটনায় জ্যারেড লাফনার নামের (২২) সন্দেহভাজন এক ব্যক্তির বিরুদ্ধে সোমবার অভিযোগ গঠন করা হয়েছে। খবর বিবিসির।



এই হামলায় কংগ্রেসের একজন নারী সদস্য মাথায় গুলিবিদ্ধ এবং শিশুসহ ছয়জন নিহত হয়।

শনিবার টুসান অঞ্চলের একটি সুপারমার্কেটের সামনে উন্মুক্ত সমাবেশ চলাকালীন একজন লোক বন্দুক তুলে ধরে এবং গুলি করে। এতে ডেমোক্রাট দলীয় মার্কিন কংগ্রেসের প্রতিনিধি সভার গিফোর্ডস মাথায় গুলিবিদ্ধ হন। এরপর ওই বন্দুকধারী ভীড়ের মধ্যে এলোপাথারি গুলি চালালে নয় বছর বয়সী মেয়েশিশু এবং একজন কেন্দ্রীয় বিচারকসহ ছয়জন নিহত হয়। একই ঘটনায় আহত হয় আরও ১৪ জন।

স্থানীয় শেরিফ কারেন্স বলেন, বন্দুকধারী যখন পুনরায় গুলি ঢোকাচ্ছিল তখন একজন নারী তাকে ধরে ফেলে। পরবর্তীতে পুলিশ লাফনারের বাড়িতে তল্লাশী করে একটি খাম উদ্ধার করে। তার ভেতরে একটি কাগজে ‘আমার এগুনোর যাওয়ার পরিকল্পনা করেছি’, ‘আততায়ী হত্যা’ ও একটি নাম ‘গিফোর্ডস’ এই কথাগুলো লেখা ছিল।

এছাড়াও হামলার কিছুক্ষণ আগে লাফনার বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে লিখে যান, ‘বিদায় বন্ধুরা, আমার জন্য অস্থির হয়ো না। ’

গ্যাব্রিয়েল গিফোর্ডসকে (৪০) হত্যাচেষ্টা এবং আরও দুজন সরকারি কর্মকর্তাকে হত্যার অভিযোগে দেশটির কেন্দ্রীয় আইনজীবীরা লাফনারকে অভিযুক্ত করেছেন। এই প্রেক্ষিতে তাকে মৃত্যুদন্ড দেওয়া হতে পারে।

এছাড়াও দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা সোমবার গ্রিনিচ সময় ১৬০০টায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।