ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানে বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৭২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
ইরানে বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৭২

তেহরান: ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আজারবাইজানের ওরুমিহ বিমানবন্দরের কাছে রোববারের বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে এখন কমপক্ষে ৭২ হয়েছে। খবর আইএএনএস ও সিএনএনের।



রেড ক্রিসেন্টের এক কর্মকর্তা বার্তা সংস্থা ইরনাকে জানান, বিমানের ৭২ জন যাত্রী নিহত হয়েছেন এবং ৩০ জন যাত্রী বেঁচে রয়েছেন। তবে তিনি আশঙ্কা করেন, যেহেতু অনেকেই আহত, সে কারণে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, ৪৫ জন বিমানযাত্রী প্রাণ হারিয়েছেন এবং ৫০ জন প্রাণে রক্ষা পান।

ধারণা করা হচ্ছে, বিমানটিতে ১০০ থেকে ১০৫ জন যাত্রী ও ক্রু ছিলেন। খারাপ আবহাওয়া এবং প্রচ- কুয়াশার কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

মৃতের সংখ্যা বিষয়ে আজারবাইজান করোনার একজন মুখপাত্র ফারস সংবাদ সংস্থাকে, ৭২ জন বিমান যাত্রী নিহত হওয়ার কথা নিশ্চিত করে বলেন, ‘৭২ জন যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে এবং এ সংখ্যা আরও বাড়তে পারে। ’

এদিকে, ইরানের সরকারি বিমানসসংস্থা ইরানএয়ার জানিয়েছে, বিমানটিতে মোট ১০৬ জন যাত্রী ও ক্রু ছিলেন। এর মধ্যে এক নবজাতক এবং দুই শিশু, ৯১ জন প্রাপ্তবয়স্ক এবং ১২ জন বিমান ক্রু ছিলেন।

বিমানটি বিধ্বস্ত হয়েছে নাকি জরুরি অবতরণ করতে গিয়ে দুর্ঘটনায় পতিত হয়েছে, তা এখনো পরিষ্কার নয়। রেড ক্রিসেন্টের ওই কর্মকর্তা জানিয়েছেন, বিমানটি বিধ্বস্ত হয়েছে।

অন্যদিকে, যোগাযোগ উপমন্ত্রী আহমাদ মাজিদি বার্তা সংস্থা ফারস-কে জানান, বিমানটি জরুরি অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়।

খবরে বলা হয়েছে, ইরানএয়ারের বোয়িং-৭২৭ বিমানটি অবতরণের মাত্র ১০ মিনিট আগে ওরুমিহ বিমানবন্দরের কাছের একটি গ্রামে বিমানটি বিধ্বস্ত হয়।

বাংলাদেশ সময়: ০৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ