ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোয় মাদক সহিংসতায় নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১১
মেক্সিকোয় মাদক সহিংসতায় নিহত ২৪

মেক্সিকো সিটি: মেক্সিকোর দক্ষিণাঞ্চীলয় শহর আকাপুলকোয় ১৫টি মাথাবিচ্ছিন্ন দেহসহ ২৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সরকারি কর্মকর্তারা এ তথ্য জানান।

খবর এএফপির।

শনিবার সকালে শহরের একটি শপিং সেন্টারে বাইরে ১৫টি মাথাবিচ্ছিন্ন দেহ পাওয়া যায়। এখানে দুটি হুমকি সংবলিত বার্তাও পেয়েছে পুলিশ। তবে জনসম্মুখে তা প্রকাশ করা হয়নি।

সূত্র মতে, শক্তিশালী সিনালোয়া গোষ্ঠীর স্বাক্ষরিত ওই বার্তায় বলা হয়েছে, যারা তাদের মাদক চোলাচালান করিডরে প্রবেশের চেষ্টা করবে একইরকম পরিণিত ভোগ করতে হবে।

গেয়েরো প্রদেশের জননিরাপত্তা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, নিহত ব্যক্তিদের সবার বয়স ২৫ থেকে ৩০ বছর। একটি ছাড়া সবার মাথা এক স্থানে রাখা পাওয়া গেছে।

এছাড়া আরও একই শহরে আরেক ঘটনায় আটজন খুন হয়েছে। পুলিশের একজন মুখপাত্র এ তথ্য জানান। সবগুলো খুনই সংগঠিত অপরাধচক্র করেছে বলে জানা গেছে।

পর্যটনের বিখ্যাত শহর আকাপুলকোয় বিভিন্ন মাদকগোষ্ঠীর ভয়াবহ সংঘর্ষের চিত্র প্রায়ই দেখা যায়।

২০০৬ সালে ক্ষমতা গ্রহণের পর মেক্সিকোর প্রেসিডেন্ট ফিলিপ ক্যালদেরন সন্ত্রাসী গোষ্ঠীগুলো বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। এরপর থেকে বিভিন্ন সহিংস ঘটনায় সেখানে ৩০ সহস্রাধিক লোক নিহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad