ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরান এখন পরমাণু শক্তিধর দেশ: আহমাদিনেজাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০
ইরান এখন পরমাণু শক্তিধর দেশ: আহমাদিনেজাদ

তেহরান: ইরানকে পরমাণু শক্তিধর দেশ হিসেবে উল্লেখ করেছেন দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদ। মূলত জ্বালানি উৎপাদনে তেহরান এ সক্ষমতা অর্জন করেছে বলে উল্লেখ করেন তিনি।

ইরানের গণমাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।

আহমাদিনেজাদের বরাত দিয়ে প্রেসটিভি জানায়, ‘যদিও যুক্তরাষ্ট্র ও এর মিত্ররা ইরানের পরমাণু কর্মসূচি বন্ধে রাজনৈতিক ও প্রচারণামূলক চাপ সৃষ্টি করাসহ নিষেধাজ্ঞা আরোপ করেছে। তবে তাদের সব প্রচেষ্টাই ব্যর্থ হয়েছে এবং ইরান বর্তমানে পরমাণু সক্ষমতা অর্জন করেছে। ’

ইরানের উত্তরাঞ্চলের কারাজ শহরে সমবেত জনতার উদেশে আহমাদিনেজাদ বলেন, ‘বিরোধিতা নয় বরং সহযোগিতামূলক মনোভাবই ইরানের পরমাণু জ্বালানি কর্মসূচি বিষয়ক সমস্যা সমাধানের একমাত্র উপায়। ’

ইরানের পরমাণু সক্ষমতা অর্জনের পথে বাধা হয়ে দাঁড়ালে এর উচিত জবাব দেওয়া হবে বলে পশ্চিমা বিশ্বকে সতর্ক করে দেন আহমাদিনেজাদ।

একইসঙ্গে ইরানের ওপর আরোপিত জাতিসংঘের অবরোধ ‘অবৈধ’ এবং তা বরং ইরানের জনগণকে সংঘবদ্ধ করাসহ উন্নতির চাকা আরও গতি পেয়েছে বলে উল্লেখ করেন আহমাদিনেজাদ।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ