ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

১০ বছর বয়সে স্নাতকের শিক্ষার্থী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১০
১০ বছর বয়সে স্নাতকের শিক্ষার্থী!

লক্ষ্ণৌ: ভারতের ‘বিস্ময় বালিকা’ সুশমা বার্মা মাত্র ১০ বছর বয়সে লক্ষ্ণৌ বিশ্ববিদ্যালয়ে স্নাতক কোর্সে ভর্তি হয়েছে। এর আগে সে সাত বছর বয়সেই ম্যাট্রিক পাস করে।



বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঙ্গলবার তার ভর্তির আবেদন অনুমোদন করেছে। কয়েক মাস আগে সুশমার বাবা-মা বিজ্ঞান অনুষদে তার ভর্তির জন্য আবেদন করলে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

সুশমার বাবা তেজ বাহাদুর বার্তা সংস্থা আইএএনএসকে বলেন, ‘এই সুযোগ দেওয়ায় আমি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আমি নিশ্চিত যে আমার মেয়ে তার কঠোর পরিশ্রম ও আগ্রহ দিয়ে একদিন এ বিশ্ববিদ্যালয়কে গর্বিত করবে। ’

সুশমার জন্ম ২০০০ সালের ফেব্রুয়ারিতে। ২০০৭-এ ৫৯ শতাংশ নম্বর পেয়ে দশম শ্রেণী ও এ বছর ৬২ শতাংশ নম্বর পেয়ে দ্বাদশ শ্রেণী পাস করে। নানা কারণে তাকে একাদশ শ্রেণীতে দুবছর থাকতে হয়।

তেজ বাহাদুর বলেন, ‘আমার মেয়ে ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে। সে আমাদের বলেছিল যে, প্রাণীবিদ্যা, উদ্ভিদবিদ্যা ও রসায়নবিদ্যা বিষয়ে সে ভর্তি হবে। ’

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।