ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়ায় ঝড়ের আশঙ্কা: জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০
ক্যালিফোর্নিয়ায় ঝড়ের আশঙ্কা: জরুরি অবস্থা জারি

লসঅ্যাঞ্জেলেস: আরেকটি শক্তিশালী ঝড়ের আশঙ্কায় যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ার ছয়টি কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন অঙ্গরাজ্যের গর্ভনর আর্নল্ড শোয়ার্জেনেগার । খবর সিএনএনের।



বুধবার আর্নল্ড শোয়ার্জেনেগার বলেন, ‘এসব অঞ্চলে অতিরিক্ত ও অব্যাহত বৃষ্টিপাতের কারণে আরও বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটতে পারে। ’ এ বিষয়ে তিনি স্থানীয় কর্তৃপক্ষকে সরকারি সহায়তা দেওয়ার আহ্বান জানান।

জরুরি অবস্থা জারি করা কাউন্টিগুলোর মধ্যে কার্ন, অরেঞ্জ, রিভারসাইড, স্যান বার্নার্ডিনো, স্যান লুই অবিস্পো ও তুলারে রয়েছে।

লসঅ্যাঞ্জেলেসের জনসেবা কর্মকর্তা মাইক ক্যাস্পার বলেন, ‘আমরা ভারী ও প্রচ- ঝড়ো বৃষ্টির জন্য আশঙ্কা করছি আর এর জন্য প্রস্তুতিও চলছে। ’ ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে আট ইঞ্চির বেশি বৃষ্টিপাত হবে বলেও তিনি আশঙ্কা করেন।

গত পাঁচদিনে মোট বৃষ্টির মাত্রা অনেক অঞ্চলে ১০ ইঞ্চি ছাড়িয়ে গেছে। এমনকি স্যান বার্নার্ডিনোর টুইন পিকসে ২১ ইঞ্চি ও টুইন ক্রিক অঞ্চলে ২০ ইঞ্চি পর্যন্ত বৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময় :

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।