ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

খারাপ আবহাওয়ার কারণে দ. কোরিয়া মহড়া স্থগিত হতে পারে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
খারাপ আবহাওয়ার কারণে দ. কোরিয়া মহড়া স্থগিত হতে পারে

সিউল: দক্ষিণ কোরিয়ার সীমান্ত দ্বীপে উন্মুক্ত গোলাগুলির মহড়া খারাপ আবহাওয়ার কারণে স্থগিত হতে পারে। শনিবার সেনা সূত্রে এ তথ্য জানানো হয়েছে।



চলতি সপ্তাহে মহড়া শুরুর কথা ছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তা এক বা দুইদিন পিছিয়ে যেতে পারে। খবর ইয়নহাপ’র।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সেনা সূত্র বার্তা সংস্থা ইয়নহাপকে জানান, খারাপ আবহাওয়ার কারণে মহড়াটি সপ্তাহের শেষ দিকে অনুষ্ঠিত হবে। শনিবার থেকে মঙ্গলবারের মধ্যে একদিনে ওই মহড়া অনুষ্ঠানের কথা ছিল।

সূত্র জানিয়েছে, সেনাবাহিনী সোমবার অথবা মঙ্গলবার মহড়া চালানোর প্রস্তুতি নিচ্ছে। তিনি জানান, মহড়া পরিচালনার জন্য আবহাওয়া গুরুত্বপূর্ণ একটি বিষয়।

১৯৫০-৫৩ সালে দুই কোরিয়ার যুদ্ধের পর গত ২৩ নভেম্বর বড় ধরনের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এসময় উত্তর কোরিয়ার গোলার আঘাতে দক্ষিণ কোরিয়ার দুই নৌ সেনা ও  দুইজন বেসামরিক নাগরিক  নিহত হন।

হামলার ঘটনার পর দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্র যৌথ নৌ মহড়া চালিয়েছে। ওই ঘটনার দুই কোরিয়াসহ পুরো অঞ্চলে চরম উত্তেজনা বিরাজ করছে।

দক্ষিণ কোরিয়ার মহড়া চালানোর বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ফিলিপ ক্রাউলি বলেন, উত্তর কোরিয়ার উস্কানির জবাব দিতে  দক্ষিন কোরিয়ার সেনাবাহিনী প্রস্তুত।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad