ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতীয় কূটনীতিরা যা করেন, আমরাও তাই করি: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
ভারতীয় কূটনীতিরা যা করেন, আমরাও তাই করি: যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন: ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে ওয়াশিংটন এমন অভিযোগ অস্বীকার ক’রে যুক্তরাষ্ট্র জানিয়েছে, যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতীয় কূটনীতিকরা যা করেন, ভারতে নিযুক্ত মার্কিন কূটনীতিকরা  তাদেরই অনুসরণ করেন।

উইকিলিকসে ফাঁস হওয়া ভারতসংক্রান্ত তারবার্তা সম্পর্কে কিছু বলতে অস্বীকার করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পি জে ক্রাউলি শুক্রবার বলেন, ‘আমরা ভারতের সঙ্গে কৌশলগত অংশীদারি সম্পর্ক স্থাপন করছি।

ভারতীয় সরকার ও জনগণের সঙ্গে আমাদের তাৎপর্যপূর্ণ সংশ্লিষ্টতা রয়েছে। ’

তিনি আরও বলেন, ‘সাধারণভাবে কূটনীতিকরা যা করেন আমাদের কূটনীতিকরাও তাই করেন। অর্থাৎ আমরা ভারতের মতো দেশে যা করি এবং ভারতীয় কূটনীতিকরা আমাদের দেশে যা করেন এই দুইয়ের মধ্যে কোনো পার্থক্য নেই। ’

তুর্কমেনিস্তান, আফগানিস্তান, পাকিস্তান ও ভারত গ্যাস পাইপলাইন স্থাপন করতে একটি চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তিটি টিএপিআই বা টাপি নামে পরিচিত। এ নিয়ে ক্রাউলিকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘টাপি প্রকল্পের ওপর যে চুক্তি স্বাক্ষর হয়েছে এর প্রাথমিক সমঝোতার সঙ্গে আমরা সন্তুষ্ট। ’

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।