ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে মার্কিন চালক বিহীন বিমান হামলায় নিহত ৫১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
পাকিস্তানে মার্কিন চালক বিহীন বিমান হামলায় নিহত ৫১

ইসলামাবাদ: পাকিস্তানের  উত্তরপশ্চিমাঞ্চলের খাইবার প্রদেশের আদিবাসী এলাকায় মার্কিন চালক বিহীন বিমান হামলায় গত ২৪ ঘণ্টায় ৫১ জন নিহত হয়েছেন। নিষিদ্ধ ঘোষিত লস্কর-ই-ইসলামিয়ার নেতাদের লক্ষ্য করে ওই সময়ের মধ্যে তিন বার বিমান হামলা চালানো হয়।

শনিবার সকালে এক্সপ্রেস টেলিভিশনে এ খবর প্রচার করা হয়েছে।

পেশোয়ার থেকে ৩০ কিলোমিটার দূরে অপহরন এবং অন্যান্য অপরাধের জন্য খ্যাত অঞ্চলে ওই হামলা চালানো হয়।  

টেলিভিশন চ্যানেলটি জানায়, শুক্রবার বিকেলে তৃতীয় দফা হামলার পর লস্কর-ই-ইসলামির নেতা মঙ্গল বোস ওই এলাকা থেকে পালিয়েছে কি-না তা এখনো জানা যায়নি। মঙ্গল খাইবার এলাকার একজন চিহ্নিত অপরাধী। তার বিরুদ্ধে অপহরণ ও অন্যান্য অপরাধের অভিযোগ রয়েছে।

আফগানিস্তান সীমান্তের কাছে এবং ওয়াজিরিস্তানে তালেবান এবং আল কায়েদার অভিযান বাড়ানোর পর থেকে এই সীমান্ত অঞ্চলে অপরাধ কার্যক্রম বেড়ে গেছে।

উল্লেখ্য, ২০০৪ সালে মাকির্ন চালক বিহীন বিমান হামলা পরিচালনা শুরুর পর থেকে একদিনে এতো মানুষ নিহতের ঘটনা এটাই প্রথম। এধরনের ২০০ বিমান হামলা চালিয়ে সন্দেহভাজন ১৮০০ জঙ্গিকে হত্যা করা হয়েছে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন জঙ্গি নেতাও রয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১১০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।