ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রিন্স উইলিয়ামের বিয়ে

যে কারণে আমন্ত্রণ পাচ্ছেন না ওবামা দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১০
যে কারণে আমন্ত্রণ পাচ্ছেন না ওবামা দম্পতি

লন্ডন: আগামী বছর ব্রিটেনের প্রিন্স উইলিয়ামের বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন না যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার স্ত্রী মিশেল ওবামা। ব্রিটেনের রাজপরিবার সূত্র এ তথ্য জানিয়েছে।

খবর ডেইলি মেইলের।

প্রিন্স উইলিয়াম এখন পর্যন্ত রাজপরিবারের উত্তরাধিকার নির্বাচিত না হওয়ায় রাজকুমারের বিয়ের অনুষ্ঠানকে রাষ্ট্রীয় উপলক্ষ হিসেবে ধরা হচ্ছে না। আর এ জন্যই নিমন্ত্রিতদের তালিকা থেকে বাদ পড়েছে প্রেসিডেন্ট ওবামার নাম।

রাজপরিবারের অনেক সদস্যই গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চেয়ে সাধারণ মানুষ এবং দাতব্য প্রতিষ্ঠানগুলিকে বিয়েতে আগমনের সুযোগ দিতে বেশি আগ্রহী।

আগামী বছর ২৯ এপ্রিল লন্ডনের অনুষ্ঠেয় প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের এ বিয়েতে তাই মার্কিন প্রেসিডেন্টের পরিবারকে দেখা যাবে না।

যদিও ২০০০ আসনবিশিষ্ট ওয়েস্টমিনস্টার ভবনে আয়োজিত এ বিয়ের অনুষ্ঠানে আরও অনেক রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধানের যোগ দেওয়ার কথা রয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্ট নিকোলা সারকোজি এবং তার স্ত্রী কার্লা ব্রুনির এ বিয়েতে যোগ দেবেন বলে জানা গেছে।

ব্রিটিশ রাজপরিবারের ঐতিহ্য ভেঙে মার্কিন প্রেসিডেন্টকে নিমন্ত্রণ না জানানোর ঘটনা ঘটছে। এর আগে ১৯৮১ সালে প্রিন্স চার্লস এবং প্রিন্সেস ডায়ানার বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান  এবং তার স্ত্রী ন্যান্সি। ১৯৮৬ সালে প্রিন্স অ্যান্ড্রু এবং সারা ফার্গুসনের বিয়েতেও আমন্ত্রিত হয়েছিলেন তারা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১৭ ডিসেম্বর,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।