ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোর পশ্চিমাঞ্চলে বন্ধুকযুদ্ধে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
মেক্সিকোর পশ্চিমাঞ্চলে বন্ধুকযুদ্ধে নিহত ১১

মেক্সিকো সিটি : মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় একটি শহরে কুমারী উৎসব চলাকালে দুই প্রতিদ্বন্দ্বী দলের সংঘর্ষে কমপক্ষে ১১জন নিহত হয়েছে। রোববার স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য জানায়।



জেলিস্কো অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, শুক্রবার রাতে উৎসবের জন্য মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় শহর টেকালিত্তানের খোলা চত্বরে লোকজন জড়ো হচ্ছিল। এসময় তিনটি গাড়িতে করে সশস্ত্র লোকজন প্রতিদ্বন্দ্বী দলের ওপর গুলিবর্ষণ শুরু করে। এসময় এক বন্দুকধারী সেখানে একটি গ্রেনেড নিক্ষেপ করে। এতে ঘটনাস্থলেই আটজন এবং হাসপাতালে দুজন নিহত হয়।

বিবৃতিতে বলা হয়, ছোট শহর থেকে খানিকটা দূরের একটি মহাসড়কে গাড়ির মধ্যে আরও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে।
 
বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, গাড়িটি আগে চুরি হয়েছিল। গাড়িটি থেকে দুটি ব্যানার পাওয়া গেছে। একটিতে লেখা ছিল ‘আমরা কোন নিরীহ মানুষকে হত্যা করতে আসিনি। আমরা এসেছি ইল জোপিলতির জন্য। ’ অন্যটিতে লেখা ছিল ‘আমরা নির্দিষ্ট অংশের জন্য অভিযোগ করব না। ’
 
টেকালিত্তানের ঘটনাস্থল থেকে পুলিশ একটি গ্রেনেড লাঞ্চার, একে-৪৭ এর কিপ এবং এআর-১৫ রাইফেলের উদ্ধার করেছে।
 
এদিকে উদ্ধারকৃত ব্যানার এবং অস্ত্র দেখে ধারণা করা হচ্ছে যে বন্দুকধারীরা কোন মাদকাসক্ত দলের সদস্য। অবশ্য কর্তৃপক্ষের কাছে এটি প্রমাণ করার মত  কোন তথ্য নেই।
 
বাংলাদেশ স্থানীয় সময়: ১৮১৫ ঘণ্টা, ১২ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।