ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মাওবাদীদের সহযোগিতায় সহিংসতা ছড়াচ্ছে তৃণমূল: বুদ্ধদেব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
মাওবাদীদের সহযোগিতায় সহিংসতা ছড়াচ্ছে তৃণমূল: বুদ্ধদেব

কলকাতা: মাওবাদীদের সহযোগিতায় বিরোধী তৃণমূল কংগ্রেস সহিংসতা ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। একইসঙ্গে তারা উন্নয়নকে বাধাগ্রস্ত করছে বলেও তিনি অভিযোগ করেন।



সেন্টার অব ইন্ডিয়ান ট্রেড উইনিয়নের (সিআইটিইউ) সমর্থনে আধা- সরকারী স্কুলের শিক্ষকদের এক সমাবেশে শনিবার বুদ্ধদেব বলেন, ‘বানকুরা, পুরুলিয়া এবং পশ্চিম মিদনাপুরে এতো সহিংসতা কেন? গ্রামগুলো পুড়িয়ে ফেলাসহ স্কুলগুলোতে হামলা করা হচ্ছে। তিনজন শিক্ষক নিহত হয়েছেন। এর সঙ্গে কি বিরাধী দলের যোগসাজশ আছে?’

তিনি বলেন, মাওবাদীদের সঙ্গে তৃণমূল কংওগ্রেস এমন এক সময় হাত মিলিয়েছে যখন সরকার আন্ত-রাজ্যের সীমান্ত এলাকায় চরমপন্থীদের বিচরণ সীমাবদ্ধ করার চেষ্টা করছেন।

তিনি বলেন, ‘মূলত এসব জেলায় সহিংসতা ছড়ানো ও উন্নয়ন বাধাগ্রস্ত করতেই তারা এ কাজ করছে। তবে সহিংসতার বিরুদ্ধে বাধাগুলো অবশ্যই দূর করা হবে। ’       

একইসঙ্গে সর্বশিক্ষা অভিযান (এসএসএ) আধাসরকারী স্কুলের শিক্ষকদের অনুদান বন্ধ করে দিলে সরকার তাদের কাজের নিরাপত্তা রক্ষা করবে বলেও জানান তিনি।  

এরইমধ্যে সরকার পঞ্চায়েতের অধীনে থাকা শিক্ষকদের অবসরের বয়স ৬০ বছর করার মধ্য দিয়ে তাদের কাজের নিরাপত্তা নিশ্চিত করেছেন। একইসঙ্গে তহবিলের সঙ্কটকালে পশ্চিমবঙ্গ সরকার পঞ্চায়েতের শিক্ষকদের তাদের অবসরের সময় এক লাখ রুপি দেওয়ার ব্যবস্থা করে বলেও বুদ্ধদেব জানান।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।