ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রোমে বার্লুসকোনির বিরুদ্ধে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
রোমে বার্লুসকোনির বিরুদ্ধে বিক্ষোভ

রোম: ইতালির প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনিকে ক্ষমতা ছাড়তে বাধ্য করতে বিরোধ দলের হাজার হাজার নেতা-কর্মী শনিবার রাজপথে বিক্ষোভ করেছে। পার্লামেন্টে আস্থা ভোটের আগে বিরোধীদলের ওই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।



প্রধান বিরোধীদল ডেমোক্রেটিক পাটি (পিডি) বিক্ষোভে নেতৃত্ব দেয়। বিক্ষোভ সফল করার জন্য ১৮টি বিশেষ রেল, ১৫০০টি গাড়ি এবং দুটি নৌকার ব্যবস্থা করা হয়।  


পিডির সাধারণ সম্পাদক পিয়ার লুইজি বার্সানি বিক্ষোকারীদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা ইতালিতে পরিবর্তনের দৃঢ় প্রত্যয় ঘোষণা করছি। আমরা  এ অবস্থা চলতে দিতে পারি না। বার্লোসকুনিকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে। নতুন দিক নির্দেশণায় আমাদের এগিয়ে যেতে হবে। ’

এদিকে শনিবার বার্লুসকোনি তার বিরুদ্ধে অভিযোগকে অপবাদ বলে উল্লেখ করেছেন। তিনি আশা প্রকাশ করেন পার্লামেন্টে মঙ্গলবারের আস্থা ভোটে তিনি সহজেই উৎরাতে পারবেন।  

মঙ্গলবার পার্লামেন্টের উভয় কক্ষে আস্থাভোট নেওয়া হবে। ভোটের ফলাফলের ভিত্তিতে নেতা নির্বাচন করবেন আইন প্রনেতারা।

এদিকে বার্লুসকোনিকে সমর্থন দিচ্ছে নর্দান লীগ। এতে সিনেটে তার বিপুল সমর্থণ রয়েছে। তবে পার্লামেন্টের নিম্নকক্ষে তার সমর্থনের সংকট রয়েছে। কারণ নিম্নকক্ষের স্পিকার গিয়ানফারঙ্কোর নেতৃত্বে তার দলের ৪০ জন সদস্য ওয়াক আউট করেছেন।
 

বাংলাদেশ স্থানীয় সময়: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।