bangla news

নৌপথে অস্ট্রেলিয়ায় যাওয়ার পথে ৬৬ জন আটক: ইন্দোনেশিয়ার পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-০৬ ৫:০৭:১৭ পিএম

আফগানিস্তান ও ইরানের নাগরিক ৬৬ জন আশ্রয়-সন্ধানকারীকে বুধবার আটক করেছে ইন্দোনেশিয়ার পুলিশ। অস্ট্রেলিয়ায় যাওয়ার পথে ইন্দোনেশিয়ার সমুদ্র উপকূল থেকে বহনকারী নৌকাসহ তাদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।

কুপাং: আফগানিস্তান ও ইরানের নাগরিক ৬৬ জন আশ্রয়-সন্ধানকারীকে বুধবার আটক করেছে ইন্দোনেশিয়ার পুলিশ। অস্ট্রেলিয়ায় যাওয়ার পথে ইন্দোনেশিয়ার সমুদ্র উপকূল থেকে বহনকারী নৌকাসহ তাদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।

ইস্ট নুসা টেঙ্গারা প্রদেশের সমুদ্র সৈকতে গতকাল মঙ্গলবার নারী ও শিশুসহ এ অভিযাত্রীদের দেখতে পাওয়া যায়।

রোটে এনদাও অঞ্চলের সহকারি পুলিশ প্রধান আই নিওমান উইদজানা বলেন, “গতকাল মঙ্গলবার দুপুরের দিকে উসু দ্বীপে তাদের দেখা যায়। তারা অস্ট্রেলিয়া যাবার চেষ্টা করছিলো।”

তিনি আরও বলেন, “এ দলে চারজন নারী ও পাঁচটি শিশু আছে। এছাড়া, এদের মধ্যে ৩৪ জন ইরানের এবং ৩২ জন আফগানিস্তানের নাগরিক।”

এদিকে, এশিয়ার এসব আশ্রয়-সন্ধানকারীদের সংখ্যা দিন দিন বেড়ে যাবার বিষয়টি অস্ট্রেলিয়ার আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্কে উত্তাপ সৃষ্টি হয়েছে।

অনেক আশ্রয়-সন্ধানকারী ঝুঁকিপূর্ণ নৌভ্রমণে মানবপাচারকারীদের সাহায্যে এভাবে ইন্দোনেশিয়া হয়ে অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলে যাওয়ার চেষ্টা করে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১০


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-07-06 17:07:17