ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ওবামাকে সমর্থনের আহ্বান জানালেন বিল ক্লিনটন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০
ওবামাকে সমর্থনের আহ্বান জানালেন বিল ক্লিনটন

ওয়াশিংটন: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন বিরোধী ডেমোক্র্যাটদের ওবামাকে সমর্থন করে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। শুক্রবার হোয়াইট হাউজে অনুষ্ঠিত দুই নেতার ব্যক্তিগত বৈঠক শেষে আহ্বান জানানো হয়।



ওবামা নতুন বছরের কর হ্রাস করার বিষয়ে যেসব পদক্ষেপ নিচ্ছেন ক্লিনটন তা সমর্থন করে বলেন, ‘আমি বিশ্বাস করি এটি ভালো কাজ এবং পরিস্থিতি বিবেচনা করে ওবামা সঠিক উদ্যোগ নেবেন’।

পরে ওবামা এবং ক্লিনটন যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন। ক্লিনটনের প্রশংসা করে ওবামা বলেন, ‘আমাদের জীবনে দেখা প্রেসিডেন্ট যিনি দেশের অর্থ ভালোভাবে পরিচালনা করেন’।

ক্লিনটন বলেন, এই ব্যবস্থার ফলে অর্থনীতি পুনরুদ্ধারে আমাদের  লক্ষ্যে পৌছাতে সহায়তা করবে। আমেরিকানদের স্বার্থ বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে হাউজের ডেমোক্র্যাট নেতারা ওবামার পরিকল্পনা প্রত্যাখ্যান করেছেন। তবে সোমবার পার্লামেন্টের উচ্চ কক্ষে ভোটের মাধ্যমে পরিকল্পনাটি পাস হতে পারে।  

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।