ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বুয়েন্স আয়ার্স পার্কের অভিবাসীদের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০

বুয়েন্স আয়ার্স: অবৈধ অভিবাসীদের উচ্ছেদ করতে আর্জেটিনার বুয়েন্স আয়ার্স পার্ককে শুক্রবারও হামলা করেছে সেখানকার ক্ষুব্দ বাসিন্দারা। তারা পার্কে অবস্থানরত অভিবাসীদের ওপর সশস্ত্র হামলা করে এবং তাঁবু  পুড়িয়ে দেয়।



সপ্তাহ ধরে অভিবাসী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষে এপর্যন্ত চার জন মারা গেছে।

দেশটির জাতীয় টেলিভিশনে শুক্রবারের সহিংসতার দৃশ্য প্রচারিত হয়। সিফাইভএন সংবাদ সংস্থাকে হাসপাতালের জরুরি বিভাগ জানায়, হামলায় ১৯ বছর বয়সী এক কিশোর মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত এবং ১২ জন আহত হয়।   নিহতের পরিচয় জানা যায় নি।

বলিভিয়া এবং প্যারাগুয়ে থেকে প্রায় এক হাজার অভিবাসী ‘ভাল আবাসস্থলের’ অভাবে আর্জেটিনার দ্বিতীয় বৃহত্তম পার্ক বুয়েন্স আয়ার্সে বসতি গড়ে তোলে।

পুলিশ পার্ক খালি করার চেষ্টা করে হাল ছেড়ে দিলে সেখানকার মধ্যবিত্তরা তা নিজেদের হাতে তুলে নেয়। তারা বিভিন্নভাবে ওই হামলা করা শুরু করে।

এছাড়াও প্রতিবাদের অংশ হিসেবে পার্কের আশে-পাশের বাসিন্দারা শহরের বিভিন্ন রাস্তা আটকিয়ে রাখে। এসময় আরও কিছু উত্তেজিত জনতা পার্কে প্রবেশ করার সময় চিৎকার করে বলে “ আমরা এই পার্কে একটিও বস্তি দেখতে চাই না” ।

এদিকে , মঙ্গলবারে বুয়েনাস এরিসে পুলিশের আকস্মিক হামলায় একজন বলিভিয়া এবং একজন প্যারাগুয়ের নাগরিক নিহত হন। এছাড়াও বুধবারের সংঘর্ষে আরও একজন বলিভিয়ার নাগরিক নিহত হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫৩০ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ