ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাশির বিস্ফোরণ: মুম্বাইয়ে গ্রেপ্তার ৫

রক্তিম দাশ, সিনিয়র করেনপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১০
কাশির বিস্ফোরণ: মুম্বাইয়ে গ্রেপ্তার ৫

কলকাতা: ভারতের উত্তরপ্রদেশে রাজ্যে হিন্দুদের গুরুত্বপূর্ণ তীর্থস্থান কাশির গঙ্গার ধারে শীতলা ঘাটে বিস্ফোরণের জের ধরে বুধবার মুম্বাই থেকে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মুম্বাই পুলিশ জানিয়েছে, নবী মুম্বাইয়ের ভাসায় মাসন সরোবর নামে এক বহুতল বাড়ি থেকে ওই ঘটনার দায় স্বীকার করে বিভিন্ন সংবাদপত্রের দফতরে ই-মেইল পাঠানো হয়।

ই-মেইল পাঠানো হয় উত্তরপ্রদেশ পুলিশকেও। এর সূত্র ধরেই ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকারি সূত্র থেকে জানা গেছে, পাঁচ পৃষ্ঠার ওই ই-মেইলটি ৬ ডিসেম্বর রাতে লেখা হয়েছিল। ভারতের মোবাইল ও ইন্টারনেট প্রদানকারি সংস্থা এয়ারটেল ব্রডব্যান্ডের ওয়াইফাই সংযোগকে হ্যাক করে জিমেল থেকে এই ই-মেইলটি পাঠানো হয়েছিল।

এদিকে, মুম্বাইয়ের পুলিশ কমিশনার সঞ্জীব দয়াল জানিয়েছেন, ওই পদ্ধতি ব্যবহার করেই ইন্ডিয়ান মুজাহিদিন তাদের সমস্ত ই-মেইল পাঠায়।

এদিকে, বুধবার দুপুরে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম ঘটনাস্থল পরির্দশন করেন। এরপর তিনি হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেন। তিনি নিহত শিশুটির বাবার সঙ্গেও কথা বলেন।

অন্যদিকে, স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, সরকারি হিসাবে আহতদের সংখ্যা কম করে দেখানো হচ্ছে। অন্তত ৫০-৬০ জন আহত হয়েছেন। বিস্ফোরণে আহত ৫ জন বিদেশি। তারা ইতালি ও ফ্রান্সের নাগরিক বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘন্টা, ৮ ডিসেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad