bangla news

দুই বিচারক হত্যার দায় স্বীকার করেছে আল-কায়েদা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-২৩ ৮:০৫:৪৫ পিএম

দুইজন ইরাকি বিচারক গত সপ্তাহে নিহত হয়েছেন। আল-কায়েদা তাদের ওপর হামলার দায় স্বীকার করেছে বলে মঙ্গলবার এক কর্মকর্তা জানিয়েছেন। শিয়া কারাগারগুলোতে সুন্নিদের মৃত্যুদণ্ড এড়াতে তাদের হত্যা করা হয় বলে আল-কায়েদার পক্ষ থেকে জানানো হয়। খবর এএফপি’র।

বাগদাদ: দুইজন ইরাকি বিচারক গত সপ্তাহে নিহত হয়েছেন। আল-কায়েদা তাদের ওপর হামলার দায় স্বীকার করেছে বলে মঙ্গলবার এক কর্মকর্তা জানিয়েছেন। শিয়া কারাগারগুলোতে সুন্নিদের মৃত্যুদণ্ড এড়াতে তাদের হত্যা করা হয় বলে আল-কায়েদার পক্ষ থেকে জানানো হয়। খবর এএফপি’র।

১৭ আগস্ট উত্তর বাগদাদের উথায়ফিয়াতে সাইলেন্সার পিস্তল দিয়ে একজনকে হত্যা এবং এর একদিন পর রাজধানীর আল-আমরিয়াতে রাস্তার পাশে পুঁতে রাখা বোমার বিস্ফোরণে আরেকজন বিচারক নিহত হন। নাম প্রকাশ না করার শর্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা একথা জানান।

এছাড়া ১৭ থেকে ১৯ আগস্টের মধ্যে আরও তিনজন আহত হন বলেও জানান তিনি।

তারা এসব হামলার পেছনে ছিলো বলে সোমবার দ্য ইসলামিক স্টেট অব ইরাক (আইএসআই) ও আল-কায়েদার ইরাকে ফ্রন্ট এক বিবৃতিতে জানায়। একইসঙ্গে শিয়া কারাগারে আর কোনো সুন্নি মুসলমানকে মৃত্যুদণ্ড দেওয়া হলে তারা নিশ্চুপ থাকবে না বলেও সতর্ক করা হয় এতে।

এছাড়া, ১২ জন বিচারক তাদের লক্ষ্যে রয়েছে বলে এসআইটিই জানায়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-23 20:05:45