ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

আন্তর্জাতিক

ফিলিস্তিনের আহ্বানের প্রতি ‘মনোযোগী’ যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০
ফিলিস্তিনের আহ্বানের প্রতি ‘মনোযোগী’ যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন: ইসরায়েলের বসতি স্থাপনা কর্মসূচি স্থগিত করা বিষয়ে ফিলিস্তিনের আহ্বানের প্রতি ওয়াশিংটন ‘মনোযোগী’ বলে সোমবার জানিয়েছে যুক্তরাষ্ট্রের সরকার।

ফিলিস্তিন ও ইসরায়েলের দীর্ঘ দিনের বিরোধ মেটাতে আগামী মাসে যুক্তরাষ্ট্রের আহ্বানে সরাসরি শান্তি আলোচনায় অংশ নিতে যাচ্ছে দেশ দু’টি।



আগামী ২ সেপ্টেম্বর অনুষ্ঠেয় সরাসরি আলোচনায় অংশ নেবেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এখানে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী হিলারি কিনটন।

রামাল্লার ফিলিস্তিনপন্থী সায়েব এরাকাত সতর্ক করে দিয়ে বলেন, “ইসরায়েলকে স্থাপনা অথবা শান্তি এ দু’য়ের যেকোনো একটি বেছে নিতে হবে। ”

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ফিলিপ ক্রাউলি বলেন, “নতুন বসতি স্থাপন ও তা স্থগিত রাখা নিয়ে আলোচনা হচ্ছে এবং ২ সেপ্টেম্বর দুই দেশের নেতাদের সঙ্গে হিলারি কিনটনের সাক্ষাতের সময়ও বিষয়টি আলোচনায় থাকবে। ” ক্রাউলি জোর দিয়ে বলেন, “আমরা ফিলিস্তিনের আহ্বানের প্রতি মনোযোগী। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩১২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa