ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আমার ছেলেকে গ্রেপ্তার করবেন না॥ অ্যাসাঞ্জের মা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০
আমার ছেলেকে গ্রেপ্তার করবেন না॥ অ্যাসাঞ্জের মা

ক্যানবেরা: উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের মা ক্রিস্টিন অ্যাসাঞ্জে বুধবার জানান, আন্তর্জাতিক পুলিশ তার ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করায় তিনি অত্যন্ত হতাশ। ছেলেকে পুলিশ পাকড়াও করুক, কারাদণ্ড দিক এটা তিনি চান না।



বিশ্ব পুলিশ সংস্থা ইন্টারপোল অ্যাসাঞ্জেকে ধরতে সহায়তা করার জন্য মঙ্গলবার ‘রেড নোটিস’ জারি করেছে। যৌনাপরাধ অভিযোগে সুইডেনে তাকে খোঁজা হচ্ছে। তিনি অবশ্য এ অভিযোগ নাকচ করেছেন।

সাবেক কম্পিউটার হ্যাকার অ্যাসাঞ্জে এ মুহূর্তে বিশ্বজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। হই চই ফেলে দেওয়া ওয়েবসাইট উইকিলিকস মার্কিন কূটনৈতিক তৎপরদার বিশাল ভাণ্ডার ফাঁস করে দিয়েছে।

জুলিয়ান অ্যাসাঞ্জের মা ক্রিস্টিন অ্যাসাঞ্জে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে একটি পুতুল থিয়েটার চালান। তিনি ছেলের  নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। জুলিয়ান নিরাপত্তা বা ফৌজদারি আইন ভঙ্গ করেছেন কিনা তা তদন্ত করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে হাত মিলিয়েছে অস্ট্রেলিয়া।

ক্রিস্টিন বলেন, ‘সে আমার ছেলে। আমি তাকে ভালোবাসি। পুলিশ তাকে গ্রেপ্তার করুক আমি অবশ্যই তা চাই না। চাই না তার কারাদণ্ড হোক। যে কোনো মায়ের মতোই আমার এ প্রতিক্রিয়া। আমি যন্ত্রণা পাচ্ছি। ’

তিনি আরও বলেন, ‘জুলিয়ান ও আমার সম্পর্কে যা লেখালেখি হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। ’

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।