ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আবারও উন্মুক্ত গোলাগুলির মহড়া চালাবে দ. কোরিয়া

আর্ন্তজাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০
আবারও উন্মুক্ত গোলাগুলির মহড়া চালাবে দ. কোরিয়া

সিউল: দক্ষিণ কোরিয়া আবারও উত্তর কোরিয়ার সীমান্ত অঞ্চলে উন্মুক্ত গোলাগুলির মহড়ার আয়োজন করতে যাচ্ছে। চলতি সপ্তাহ বা পরের সপ্তাহের শুরুর দিকে ওই মহড়া হবে।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বৃহস্পতিবার ওই পরিকল্পনার কথা জানায়।

দক্ষিণ কোরিয়া সেনাবাহিনীর জয়েন্ট চীফ অব স্টাফ (জেসিএস) এর মুখপাত্র কর্ণেল লি-বাং-উ বলেন, ‘ডিসেম্বরের ১৮ ও ২১ তারিখের যে কোন দিন পিয়ংইয়ং দ্বীপে উন্মুক্ত সামরিক মহড়ার আয়োজন করা হবে। আবহাওয়া এবং সংশ্লিষ্ট শর্তবলীর সঙ্গে মিল রেখে মহড়ার দিন নির্ধারণ করা হবে। যতটা সম্ভব উত্তর কোরিয়ার থেকে দূরে ওই মহড়া পরিচালনা করা হবে। ’

তিনি আরও বলেন, ‘পিয়ংইয়ং-এ ১২০ জন বাসিন্দা আছে। তাদের সবাইকে মহড়া শুরুর আগেই দ্বীপ ছেড়ে চলে যেতে বলা হয়েছে। তবে কেউ যদি সেখানেই থাকতে চায় তাহলে মহড়া শুরুর আগেই তাদেরকে নিরাপদ আশ্রয়ে যেতে হবে। ’

নভেম্বরের ২৩ তারিখ উত্তর কোরিয়ার গোলার আঘাতে দক্ষিণ কোরিয়ার দুই নৌসেনা ও দুই বেসামরিক ব্যক্তি নিহত হয়। এই সূত্র ধরেই দেশদুটির মধ্যে উত্তেজনা বিরাজ করছে।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।