ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রিটেনে এক খুনিকে ধরার জন্য ব্যাপক ধরপাকড় অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১০
ব্রিটেনে এক খুনিকে ধরার জন্য ব্যাপক ধরপাকড় অভিযান

লন্ডন: এক খুনিকে ধরার জন্য দেশব্যাপী ব্যাপক ধরপাকড় অভিযান শুরু করেছে ব্রিটিশ পুলিশ। রাওল থমাস মোট (৩৭) নামের অভিযুক্ত এ ব্যক্তির বিরুদ্ধে প্রাক্তন বান্ধবী ও তাঁর ছেলে বন্ধু সহ একজন পুলিশ কর্মকর্তাকে গুলি করার অভিযোগ রয়েছে।

আজ সোমবার পুলিশের এ অভিযান শুরু হয়।

এর আগে অভিযুক্ত রাওল একটি হামলার ঘটনায় দোষী সাব্যস্ত হওয়ার পর কিছুদিন জেল খেটে গত বৃহস্পতিবার ছাড়া  পান। তারপর গত শনিবার ইংল্যান্ডের উত্তরপশ্চিম অঞ্চলে তাঁর প্রাক্তন বান্ধবী ও বান্ধবীর বর্তমান ছেলে বন্ধুকে তিনি গুলি করেন। পুলিশ জানিয়েছে, রাওলের প্রাক্তন বান্ধবী বর্তমানে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। অন্যদিকে, তাঁর ছেলে বন্ধু মারা গিয়েছেন।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা ধারণা করছেন, এ ঘটনার ২৪ ঘন্টার মধ্যে নিউক্যাসল শহরের কাছে রাওল একজন পুলিশ কর্মকর্তাকে গুলি করে মারাত্মকভাবে আহত করেছেন।

পুলিশ জানায়, জেলে থাকাকালীন রাওলের সন্দেহ ছিল তার প্রাক্তন বান্ধবী এক পুলিশ কর্মকর্তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছে। কিন্তু পুলিশ তাকে বার বার জানায় যে তার এ সন্দেহ অমূলক। বৃহস্পতিবার জেল থেকে ছাড়া পাওয়ার পর পরই শুরু হয় রাওলের প্রতিশোধ নেওয়ার পালা।

প্রধান গোয়েন্দা কর্মকর্তা নিল অ্যাডামশন রাওলকে উদ্দেশ্য করে বলেন, “এখনই এসব বন্ধ করতে হবে। ” তিনি আরো বলেন, “তুমি আমাদেরকে বলেছ আমরা তোমাকে গুরুত্ব সহকারে নিচ্ছিনা। আমি চাই তুমি জানো যে আমরা তোমাকে পূর্ণ গুরুত্ব সহকারে নিচ্ছি। নির্দোষ লোকজন হতাহত হয়েছে। ”

এদিকে ঘটনার দুই দিন পর অভিযুক্ত রাওল এখনো পালিয়ে আছেন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১১:৫৫ ঘন্টা, ০৫ জুলাই, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।