ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে চালকবিহীন বিমান হামলা বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১০
পাকিস্তানে চালকবিহীন বিমান হামলা বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন: পাকিস্তানের অভ্যন্তরে চালকবিহীন বিমান হামলা বাড়াতে চাইছে যুক্তরাষ্ট্র। দ্য ওয়াশিংটন পোস্টের খবরে এ তথ্য জানা গেছে।

তবে পাকিস্তান এর বিরোধিতা করেছে।

যুক্তরাষ্ট্র এবং পাকিস্তান কর্তৃপক্ষের নাম প্রকাশ না করে পত্রিকাটি জানায়, পাকিস্তানের কোয়েটার আশেপাশে যুক্তরাষ্ট্র নজরদারি বাড়াতে আগ্রহী। ধারণা করা হচ্ছে তালেবানের গুরুত্বপূর্ণ নেতারা ওই এলাকায় লুকিয়ে আছে।

প্রতিবেদনে জানানো হয়, চালকবিহীন বিমান হামলার সীমানাও বাড়াতে চাইছে যুক্তরাষ্ট্র।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল বাসিত জানান, পাকিস্তানের কাছে পত্রিকার প্রকাশিত খবরের তথ্য খুবই পরিস্কার। তবে পাকিস্তানের অবস্থানও এ বিষয়ে পরিস্কার। এধরনের কোনো কিছু ঘটলে পাকিস্তান তা মেনে নেবে না। যুক্তরাষ্ট্রকে  হয় চালকবিহীন বিমান হামলার নীতি পাল্টাতে হবে, নতুবা তা বন্ধ করতে করতে হবে।

এদিকে পাকিস্তানি নিরাপত্তা কর্মকর্তারা জানান, শুক্রবার পাকিস্তানি উপজাতি এলাকায় একটি চালকবিহীন থেকে হামলায় করে একটি গাড়ি ধ্বংস করা হয়েছে। ওই হামলায় তিনজন নিহত হয়েছে।  

পাকিস্তানকে তালেবানের সদর দপ্তর বলেই মনে করে যুক্তরাষ্ট্র। জঙ্গিদের বিরুদ্ধে পর্যাপ্ত ব্যবস্থা নিতে না পারায় যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনার মুখোমুখি হচ্ছে পাকিস্তান।  

গত ৩ সেপ্টেম্বর থেকে পাকিস্তানের সীমান্তের ভিতরে যুক্তরাষ্ট্র ৪০টি চালকবিহীন বিমান হামলা চালিয়েছে। এতে ২২০ জনের বেশি মানুষ মারা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।