ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণ ঘাঁটিতে ড্রোন হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণ ঘাঁটিতে ড্রোন হামলায় নিহত ১৫

মিরানশাহ: পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে একটি জঙ্গি প্রশিক্ষণ ঘাঁটিতে মার্কিন ‘ড্রোন’ ক্ষেপণাস্ত্র হামলায় মঙ্গলবার অন্তত ১৫ জন নিহত হয়েছে। সরকারি কর্মকর্তারা এ তথ্য জানান।



গত ৩ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত ৪০টির বেশি এ ধরনের হামলায় ২২০ জন মারা গেছে। মানববিহীন এ ধরনের বিমান হামলার ফলে সমালোচনার মুখোমুখি হচ্ছে মার্কিন বাহিনী।

উত্তর ওয়াজিরিস্তানে জঙ্গিদের প্রশিক্ষণ ঘাঁটিতে পাকিস্তানি সেনাবাহিনীর ব্যর্থতার কারণে যুক্তরাষ্ট্র হামলার হার বাড়িয়ে দিয়েছে।

পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরানশাহ থেকে ১৫ কিলোমিটার দূরে গুলাম খান নামের একটি গ্রামে এ হামলা চালানো হয়।

পেশোয়ারের একজন গোয়েন্দা কর্মকর্তা ও আরেক নিরাপত্তা বাহিনীর সদস্য বলেন, ‘জঙ্গি ঘাঁটিতে মার্কিন পেণাস্ত্র হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। এটা জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছিলো। ’

উত্তর ওয়াজিরিস্তানকে আল কায়েদা, হাক্কানি নেটওয়ার্ক, তালেবান সংশ্লিষ্ট জঙ্গিদের শক্ত ঘাঁটি হিসেবে বিবেচনা করা হয়। এখানে ড্রোন হামলার সংখ্যা বাড়িয়ে দিয়েছে মার্কিন বাহিনী।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।