ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে আবাসিক ভবন ধসে নিহত ৬৭, আহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
দিল্লিতে  আবাসিক ভবন ধসে নিহত ৬৭, আহত ৮০

নয়াদিল্লি: ভারতের নয়াদিল্লির লক্ষ্মি নগর এলাকার ললিতা পার্কে আবাসিক ভবন ধসে মৃতের সংখ্যা ৬৭-এ দাঁড়িয়েছে। চারতলা ভবনটির ধ্বংস্তুপ থেকে উদ্ধারকর্মীরা মঙ্গলবার পর্যন্ত ৬৭টি মৃতদেহ উদ্ধার করেছেন।



এ ঘটনাও আহত হয়েছে কমপক্ষে ৮০ জন। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বৃষ্টিপাতের কারণে ভবনটি সম্ভবত দুর্বল হয়ে পড়েছিল। উদ্ধারকর্মী এবং স্থানীয় বাসিন্দারা সারারাত ধ্বংস্তুপ সরানোর কাজে ব্যস্ত ছিলেন। তবে ধসে পড়া ভবনটি সরু গলির ভেতরে অবস্থিত হওয়ায় উদ্ধারকর্মীদের ভারী যন্ত্রপাতি সেখানে নিতে বেশ বেগ পেতে হয়।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তারা ধ্বংসস্তুপের নীচে আটকে পড়া কয়েকজনের সাহায্যের আর্তনাদ শুনেছেন। স্থানীয়রা অভিযোগ করেছেন, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় এবং উদ্ধারকারী ক্রেন সময়মতো না পৌঁছানোয় উদ্ধারকাজ ব্যাহত হয়েছে।

দিল্লির মূখ্যমন্ত্রী শীলা দিক্ষিত জানিয়েছেন, ভবনটি সম্ভবত অবৈধভাবে নির্মিত হয়েছিল। এদিকে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় পুলিশ কন্ট্রোল রুমের কর্মকর্তা এম পি সিং জানিয়েছেন, পুলিশ এরইমধ্যে ভবনটির মালিককে শনাক্ত করতে সক্ষম হয়েছে এবং শিগগিরই তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।      

ধসে পড়া ভবনটি পুরোটাই আবাসিক ছিল বলে ধারণা করা হচ্ছে, তবে এতে একটি কাপড় রপ্তানি এবং খাবারের প্রতিষ্ঠান ছিল বলেও জানা গেছে।

এর আগে সোমবার তিনি জানিয়েছিলেন, তদন্তের মাধ্যমে সত্যি ঘটনা বেরিয়ে আসবে এবং কে বা কারা জড়িত তাও চিহ্নিত করা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।