ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আরব আমিরাতে ব্যভিচারের অভিযোগে বাংলাদেশিকে ১০০ চাবুক!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০
আরব আমিরাতে ব্যভিচারের অভিযোগে বাংলাদেশিকে ১০০ চাবুক!

দুবাই:বিবাহবহিভূর্ত যৌনসম্পর্ক স্থাপন করায় সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশি নাগরিককে ১০০ ঘা চাবুক মারা হবে। দুবাইয়ের একটি সংবাদপত্র সোমবার এ তথ্য জানিয়েছে।



এ ঘটনায় ওই বাংলাদেশি নাগরিকের মেয়েবন্ধু ফিলিপাইনের নাগরিককেও এই চাবুক মারা হবে।

গাল্ফ নিউজের প্রতিবেদন অনুযায়ী, মেয়েটির নাম এনএম ও ওই বাংলাদেশির নাম এসএম ।

শারজার শরিয়া আদালত ফিলিপাইনের এই মেয়েকে চাবুক মেরে দেশ থেকে বিতাড়িত করার আদেশ দিয়েছেন। গাল্ফ নিউজ এ প্রতিবেদন প্রকাশ করেছে।

বাংলাদেশীর বিরুদ্ধে ব্যভিচারের অভিযোগ এনে চাবুক মারাসহ এক বছরে কারাদণ্ড হবে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কোনো অনুমতি না নিয়ে ওই মেয়ের বাসস্থানে প্রবেশ করেছেন।

আরব আমিরাত ও উপসাগরীয় দেশগুলোর অভ্যন্তরে চাকরির জন্য কাউকে না কাউকে দায়িত্ব নিতে হয়। কিছুক্ষেত্রে, দায়িত্বগ্রহণকারী, চাকরিদাতারা শ্রমিকের পাসপোর্ট রেখে দেয়। চাকরি পরিবর্তন করতে দেয় না।

ফিলিপাইনের মেয়েটির দায়িত্বগ্রহণকারী ওই বাংলাদেশীকে তার বাড়ি থেকে বের হতে দেখেন। পরে তিনি পুলিশে খবর দেন। তারা যৌন সম্পর্কের কথা স্বীকার করেছে বলেও তিনি জানান।

পত্রিকাটি জানায়, আরব আমিরাতে মুসলিম বিদেশিরা ব্যভিচার করলে চাবুক মেরে তাদের বিতাড়িত করা হয়। আর অমুসলিম হলে কারাদণ্ড দিয়ে দেশ থেকে বিতাড়িত করা হয়। এক্ষেত্রে তারা দুজনই মুসলিম।

সংযুক্ত আরব আমিরাত বিশ্বের গুরুত্বপূর্ণ বাণিজ্য ও পর্যটন কেন্দ্রের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। দেশটি বিদেশি কর্মীদের ওপর ব্যাপকভাবে নির্ভরশীল। তবে নিজস্ব সংস্কৃতি বজায় রাখে দেশটি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ