ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মিয়ানমারে নির্বাচন পরবর্তী সহিংসতা: ২০,০০০ লোক থাইল্যান্ড সীমান্তে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০

মায়ে সট: নির্বাচনের পর মিয়ানমারের সেনাবাহিনী এবং আদিবাসী বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ থেকে বাঁচতে ২০ হাজার শরণার্থী সীমান্ত দিয়ে থাইল্যান্ডের ভেতরে ঢুকে পড়েছে। মঙ্গলবার থাইল্যান্ডের কর্মকর্তারা এ তথ্য জানান।



এর আগে, কারেন রাজ্যের মিয়াওয়াদ্দি এলাকায় সেনাবাহিনী এবং বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে ব্যাপক গুলিবিনিময়ের সময় কমপক্ষে তিনজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। মিয়ানমারের একজন কর্মকর্তা এ কথা বলেন। তবে সামরিক বাহিনীর কোনো সদস্য হতাহত হয়েছেন কি না তা তিনি জানাতে পারেননি।

গণতন্ত্রের প্রতীক অং সান সুচিকে আটক রেখে জান্ত্ াসরকারের প্রহসনের নির্বাচনের তীব্র সমালোচনা করেছে পশ্চিমা বিশ্ব।

থাইল্যান্ডের তাক প্রদেশের গর্ভনর সামার্দ লয়ফার বলেন, মিয়ানমারের ১৫ হাজারের বেশি মানুষ সীমান্ত পার হয়ে থাইল্যান্ডে ঢুকে পড়েছেন।

সোমবার আরও ৫০০০ শরণার্থী কানচানাবুরি দিয়ে থাইল্যান্ডে প্রবেশ করেছেন বলে জেলাপ্রধান জানাস স্রাঙ্গনই জানিয়েছেন। তিনি বলেন, তবে শরণার্থীদের অনেকেই তাদের বাড়ি ফিরে যাচ্ছেন।

উল্লেখ্য, মিয়ানমারে দীর্ঘ ২০ বছর পর গত ৭ নভেম্বর জান্তা সরকার নির্বাচনের আয়োজন করে। নির্বাচনটি আন্তর্জাতিক স্বীকৃতি পেতে ব্যর্থ হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad