ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দুর্নীতির অভিযোগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০
দুর্নীতির অভিযোগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদত্যাগ

মুম্বাই: ভারতের সবচেয়ে সম্পদশালী রাজ্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী অশোক চবন দুর্নীতির অভিযোগে মঙ্গলবার পদত্যাগ করেছেন। রাজ্যের রাজধানী মুম্বাইয়ে যুদ্ধের সময় স্বামী হারানো বিধবাদের জন্য নির্মিত অ্যাপার্টমেন্ট নিয়ে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এসেছে।

খবর আইএএনএস’র।

মহারাষ্ট্রের গর্ভনর কেএস শঙ্করনারায়ণন মঙ্গলবার অশোকের পদত্যাগ গ্রহণ করেন এবং এই পদে নতুন কেউ না আসা পর্যন্ত তাকে কাজ চালিয়ে যেতে বলেন।

কয়েকদিন আগে অশোক চবন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে মুম্বাইয়ে অভ্যর্থনা জানান।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জনার্দন দ্বিবেদী একটি বিবৃতিতে জানান, ‘তদন্ত কাজ বাকি রেখেই তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। ’

মুম্বাইয়ে বিধবাদের জন্য নির্মিত নতুন একটি অ্যাপার্টমেন্টের ব্লক রাজনীতিক ও সামরিক কর্মকর্তাদের কাছে বিক্রি করা হয়েছে, আর চবন এর সঙ্গে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।

এই দুর্নীতির ব্যাপার ছড়িয়ে পড়লে ভারতের মতাসীন দল কংগ্রেস ভীষণ অস্বস্তিতে পড়ে। সরকারি বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, পার্টির প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী ব্যক্তিগতভাবে চবনকে পদত্যাগ করার পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ