ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে...’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে...’

মুম্বাই: বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা হয়ত তাদের পাগুলো ঠিকঠাক করে নিচ্ছেন। কারণ বিখ্যাত শোলে সিনেমার সেই গান ‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে’-র তালে তালে একদল শিল্পী নাচবেন।

আর এতে তারা চুপচাপ বসে থাকবেন, তাতো হয় না। হ্যাঁ, ভারত-যুক্তরাষ্ট্র বন্ধুত্ব উদযাপন করতে আগামী ৮ নভেম্বর ভারতের রাষ্ট্রপতি ভবনে এই আয়োজন করা হয়েছে।

১৬ সদস্যের এই নাচের দল ইংরেজি ও হিন্দি দুই ভাষাতেই মঞ্চ মাতাবেন। এর পরিচালনায় থাকবেন নিল নংকিনরি নামের একজন নৃত্যরসিক। রাষ্ট্রপতি প্রতিভা পাতিলের আয়োজনে এই ভোজসভায় বেশ কয়েকটি গান গেয়ে ওবামাকে মন্ত্রমুগ্ধ করার জন্য রীতিমতো প্রতিশ্রতি দিয়েছেন তারা।

ওই দলের শিল্পী ড্যামন লিন্ডেন শিলং থেকে বার্তাসংস্থা আইএএনএস বার্তাসংস্থা এএফপিকে বলেন, ‘আমরা এই অনুষ্ঠানের জন্য কয়েকটি গান বেছে রেখেছি। এর মধ্যে ইংরেজি গান ‘ডিপ ওয়াটার’, ‘টু গড বি দ্য গ্লোরি’ ও হিন্দি ‘ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে’। ’

তিনি বলেন, ‘হিন্দি গানটি বন্ধুত্বের প্রতীক। আর আমরা এই গানটি গেয়ে ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ বন্ধন রয়েছে সেটাই দেখাব। ’

চলতি বছর জুলাইয়ে চীনে অনুষ্ঠিত বিশ্ব গণসঙ্গীত অলিম্পিকস-এ ভারতের পক্ষে সর্বপ্রথম সোনা জয় করে। এছাড়া ভারতের দ্বিতীয় ট্যালেন্ট অনুসন্ধান কর্মসূচির মাধ্যমে দলটি পরিচিত পায়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।