ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘গান্ধী কেবল ভারতের নয়, সারা বিশ্বের’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
‘গান্ধী কেবল ভারতের নয়, সারা বিশ্বের’

মুম্বাই: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ভারতের অবিসংবাদিত নেতা মহাত্মা গান্ধীর উদ্দেশে বলেন, ‘গান্ধী কেবল ভারতের বীর নয়, তিনি সমগ্র বিশ্বের। ’ খবর এনডিটিভির।



মনি ভবনে গান্ধী জাদুঘরের দর্শনার্থীর খাতায় তিনি লেখেন, ‘গান্ধীর জীবনের ওপর নির্মিত এই পবিত্র স্থানে ভ্রমণ করতে পেরে আমি আশায় ও অনুপ্রেরণায় পূর্ণ হয়েছি। ’

ওবামা ভারতের জাতির জনক মহাত্মা মোহনদাস করমচাঁদ গান্ধী স্মরণে নির্মিত মুম্বাইয়ের ‘গান্ধী জাদুঘর’-এ শ্রদ্ধা নিবেদন করেন। ওবামা বলেন, গান্ধী কেবল ভারতের বীর নয়, তিনি সারা বিশ্বের।

এর আগে শনিবার দুপুরে এয়ারফোর্স ওয়ান থেকে অবতরণ করে তিনি তাজ হোটেলে গাড়িবহর নিয়ে যান। সেখানে ২৬/১১ হামলায় নিহত ১৬৬ জনের স্মরণে নির্মিত ‘ট্রি অব লাইফ’-এ শ্রদ্ধা নিবেদন করেন। রোববার তিনি রাজধানী নয়াদিল্লিতে দুই দেশের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয় নিয়ে আলোচনায় বসবেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।