ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ওবামাকে দেওয়া হবে ফলের রস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১০
ওবামাকে দেওয়া হবে ফলের রস

নয়াদিল্লি: ভারতের সেন্ট্রাল হলে ভাষণ দেওয়ার সময় ফলের রস খাওয়ানো হবে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে। সেই সঙ্গে দেওয়া হবে পানীয় জলের বোতলও।

বিষয়টি চূড়ান্ত হলে প্রাণ জুড়ানো রসেই তৃষ্ণা মেটাবেন মার্কিন প্রেসিডেন্ট।

বিষয়টি নিয়ে সংসদের ক্যাটারিং বিভাগে দফায় দফায় বৈঠক চলছে। পুরোপুরি চূড়ান্ত না হলেও প্রাথমিক আলোচনায় ঠিক হয়েছে, ফলের রসই খাওয়ানো হবে মার্কিন প্রেসিডেন্টকে। সেই সঙ্গে আলোচ্য বিষয়ের মধ্যে রয়েছে, কোন পোশাক পরে ওই ফলের রস মার্কিন প্রেসিডেন্টের হাতে তুলে দেবেন কর্মীরা। এখন পর্যন্ত যা ঠিক হয়েছে, সাধারণ সময়ে যে ইউনিফর্ম তারা পরে থাকেন, সেটা পরেই তারা যাবেন মার্কিন প্রেসিডেন্টের টেবিলের সামনে।

সাংসদদের খাবার সরবরাহের দায়িত্ব বরাবরই থাকে উত্তর রেলের হাতে। এমনিতেই উত্তর রেলের ফলের সরবত সংসদে দারুণ জনপ্রিয়। তাজা ফলের রস খাওয়ার জন্য লাইন লেগে যায় অন্য সময়ে। সেই সঙ্গে আনারস আর আপেলের রসও খুব ভালো। ফলের রস ছাড়া বিশেষ কিছু দেওয়া যায় কি না, তাও ভেবে দেখা হচ্ছে। তবে নিরাপত্তার কারণে পানীয় ছাড়া অন্য কোনো খাবার পরিবেশন করার অনুমতি নেই। না হলে দেশের বিভিন্ন প্রদেশের সুস্বাদু খাবার বানাতে সংসদের রাঁধুনিরা যথেষ্টই সিদ্ধহস্ত।

সংসদের বাইরেও ওবামার মন-পছন্দ ‘রেসিপি’ নিয়ে রাজধানীতে এখন আলোচনা তুঙ্গে। সর্দার প্যাটেল মার্গের ‘মৌর্য শেরাটন’ হোটেল (যেখানে মার্কিন প্রেসিডেন্টের থাকার কথা) নানা ‘কোর্স’-এর ভারতীয় খাবার বানানোর তোড়জোড় চলছে। ঠিক হয়েছে নানা স্বাদের ভারতীয় খাবার খাওয়ানো হবে মার্কিন প্রেসিডেন্ট ওবামাকে। সঙ্গে থাকবে ‘ওবামা স্পেশাল ডিশ’ও।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ