ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

করাচিতে বিমান বিধ্বস্ত॥ ২১ যাত্রী-ক্রুর সবাই নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১০
করাচিতে বিমান বিধ্বস্ত॥ ২১ যাত্রী-ক্রুর সবাই নিহত

করাচি: পাকিস্তানের করাচিতে শুক্রবার সকালে উড্ডয়নের মাত্র কয়েক মিনিট পর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় বিমানে থাকা ২১ জন যাত্রী-ক্রুর সবাই নিহত হয়েছেন।



দেশটির বিমান চলাচল কর্তৃপ এ ঘটনায় যান্ত্রিক ত্রুটিকেই দায়ি করেছে। পাকিস্তানের জেএস এয়ার নামের একটি বিমানসংস্থা এটি পরিচালনা করে।

লেফটেন্যান্ট কর্নেল নুর আলম সাংবাদিকদের বলেন, ‘বিমানটি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। কেউ বেঁচে নেই। ’ বিমানটি করাচির গুলিস্তান-ই-জৌহর উপশহরে বিধস্ত হয়েছে।

টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বিমানটি দুই খণ্ডে ভেঙে গেছে। সামনের অংশ পুরোপুরি দুমড়েমুচড়ে গেছে। পেছনের অংশ দুই চাকা বরাবর ছিড়ে গেছে। ’

বেসামরিক বিমান চলাচল কর্তৃপরে মুখোপাত্র পারভেজ জর্জ বলেন, ‘যান্ত্রিক ত্র“টির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত হওয়ার আগে বিমানচালক জানিয়েছিলো যে ইঞ্জিন কাজ করছে না। প্রত্যেকেই মারা গেছে। কেউ বেঁচে নেই। ’

নিহত ব্যক্তিদের বেশিরভাগই পাকিস্তানি নাগরিক বলে ধারণা করা হচ্ছে। বিদেশি কোনো নাগরিক আছে কি না তা দেখা হচ্ছে বলে দূতাবাসগুলো থেকে জানানো হয়েছে।

বিমানটি ইতালির তেল কোম্পানি ইএনআই-এর কর্মকর্তাদের বহন করছিলো বলে ওই ব্যবসা প্রতিষ্ঠানের একজন জানিয়েছেন।

পাকিস্তানের বাণিজ্যিক ও অর্থনৈতিক রাজধানী হচ্ছে করাচি। আরব সাগরের দণি উপকূলে অবস্থিত এই শহরে এক কোটি ৬০ লাখ লোকের বসবাস। এখানে আফগানিস্তানে সেনা পাঠানোর প্রস্তুতি নেয় ন্যাটো বাহিনী।

বাংলাদেশ সময়; ১৩০৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।