ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বিহারে চতুর্থ দফায় বিধানসভা নির্বাচন শুরু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০
বিহারে চতুর্থ দফায় বিধানসভা নির্বাচন শুরু

পাটনা: ভারতের বিহার রাজ্যে চতুর্থ দফায় বিধানসভার নির্বাচন সোমবার সকালে শুরু হয়েছে। এবার পাটনা ও মাওবাদী অধ্যুষিত অঞ্চলগুলোর ৪২ আসনে ভোট গ্রহণ চলবে।

সকাল থেকেই শান্তিপুর্ণভাবে পরিবেশ বিরাজ করছে।

মাওবাদীদের নির্বাচন বর্জনের আহ্বানে কর্ণপাত না করে ভোটাররা, বিশেষ করে নারী ও তরুণরা ভোটকেন্দ্রগুলোতে এসে লাইনে দাঁড়িয়েছেন। ঠাণ্ডা আবহাওয়ার মধ্যে ভোটগ্রহণ শুরু হয়েছে স্থানীয় সময় সকাল ৭টায়।

বিহারের প্রধান নির্বাচন কর্মকর্তার একটি সূত্র জানায়, প্রথম দুই ঘণ্টায় ১০ শতাংশ ভোট পড়েছে।

লালু প্রসাদ যাদব ও তার স্ত্রী সাবেক মুখমন্ত্রী রাবরি দেবি দিঘা আসন থেকে ভোট দিয়েছেন। লালুর দল রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) নির্বাচনে লড়ছে।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পাটনার বখতিয়ারপুর অঞ্চলে ভোট দেবেন বলে আশা করা হচ্ছে।

নির্বাচনে প্রতিযোগী হেভিওয়েট দল ও ব্যক্তির মধ্যে আছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি), মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে (ভাগলপুর), নন্দ কিশোর যাদব (পাটনা সাহিব), রামনারায়ণ মন্ডল (বঙ্ক) ও জনতা দল-ইউনাইটেড (জেডি-ইউ)-র মন্ত্রী দামোদর  রাউত প্রমুখ।

বিহারে বিধানসভার ২৪৩টি আসনে নির্বাচন শুরু হয়েছে গত ২১ অক্টোবর। ছয় দফায় ২০ নভেম্বর পর্যন্ত এই নির্বাচন চলবে। ফলাফল ঘোষণা করা হবে ২৪ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।