ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ওয়াশিংটনে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০
ওয়াশিংটনে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ১

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রেলস্টেশনে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। গোয়েন্দা সংস্থা এএফবিআই বুধবার এ তথ্য জানিয়েছে।



বুধবার আটক ওই ব্যক্তির নাম ফারুক আহমেদ (২৪)। তিনি ভার্জিনিয়ার অঙ্গরাজ্যে বসবাস করেন। পাতালরেলের একটি স্টেশনে আল কায়েদা গোষ্ঠীর বোমা হামলার পরিকল্পনা বাস্তবায়নে তিনি সহায়তা করার চেষ্টা করেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, এফবিআই প্রতি মুহূর্তই তাকে অনুরসরণ করায় জনসাধারণের জানমাল কখনোই ঝুঁকির মধ্যে পড়েনি।

হামলার পরিকল্পনা বাস্তবায়নে তথ্য সংগ্রহ, সন্ত্রাসী সংগঠনটিকে আনুষঙ্গিক সহায়তা দেওয়ার চেষ্টা করার অভিযোগে তাকে ৫০ বছর কারাদণ্ড দেওয়া হয়।

অভিযোগ থেকে জানা যায়, ভার্জিনিয়ার উত্তরাঞ্চলের চারটি পাতালরেল স্টেশনের ভিডিওচিত্র ধারণ করেন আহমেদ। এর মধ্যে দুটি পেন্টাগনের আশপাশেই।

মার্কিন অ্যাটর্নি নিল ম্যাকব্রাইড একটি বিবৃতিতে বলেন, ‘ভার্জিনিয়ার অ্যাশবার্নের একজন অধিবাসীর ল্য হচ্ছে, মেট্র্রো পাতালরেলে বোমা হামলা চালিয়ে বহু মানুষকে হত্যা করা। এটা ভাবতেই আশ্চর্য লাগছে। ’

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।