ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ওবামার ভারত সফরে থাকছেন না হিলারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
ওবামার ভারত সফরে থাকছেন না হিলারি

ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে ভারত সফরে যাচ্ছেন না পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিনটন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র মঙ্গলবার এ তথ্য জানান।



পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পি জে ক্রাউলি সাংবাদিকদের বলেন, ‘প্রেসিডেন্টের ভারত সফরের প্রস্তুতিতে সহায়তা করতে পররাষ্ট্র মন্ত্রী ভারতীয় সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। ’

তিনি হিলারির ভারত সফরে না থাকার কারণ ব্যাখা করে বলেন, ‘পররাষ্ট্র মন্ত্রীর একই সময়ে ভিন্ন কর্মসূচি রয়েছে। সে কারণে তিনি প্রেসিডেন্টের সঙ্গে ভারত সফরে থাকবেন না। তবে তার প্রতিনিধিরা থাকবেন। ’

আগামী ৬ থেকে ৯ নভেম্বর ওবামার ভারত সফরের সময় হিলারি অস্ট্রেলিয়ায় একটি অনুষ্ঠানে যোগ দেবেন। যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়ার মন্ত্রী পর্যায়ের পরামর্শ বিষয়ক যৌথ ইশতেহারের ২৫তম বার্ষিকী উপল্েয এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে মার্কিন প্রতিরা মন্ত্রী রবার্ট গেটস-ও যোগ দেবেন।

একই সময়ে ওবামা ভারত সফরে থাকবেন। দুই দেশের সম্পর্ক উন্নয়ন এবং ব্যবসা সম্প্রসারণে ওবামার ভারত সফর গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।