ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অক্টোপাস পলের মৃত্যু!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০
অক্টোপাস পলের মৃত্যু!

বার্লিন: বিশ্বকাপ ফুটবল খেলা চলার সময় ভবিষ্যৎ বাণী করে হৈ চৈ ফেলে দেওয়া পল নামের অক্টোপাসটি মঙ্গলবার মারা গেছে। খবর রিয়া নভোস্তি’র।



প্রাণীটি বিশ্বকাপের আটটি ম্যাচের সঠিক ভবিষ্যৎ বাণী করতে পারায় পপ সংস্কৃতির রোমাঞ্চকর আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছিলো।

পলের কর্তৃপ জার্মানির ওবেরহাউসেন সি লাইফ সেন্টার। প্রতিষ্ঠানটির প্রধান স্তেফান পরওল বলেন, ‘জার্মানিতে অনুষ্ঠিত গত বিশ্বকাপ খেলার লড়াইয়ের সঠিক ভবিষ্যৎ বাণী করে পল বিশ্বকে আনন্দ দিয়েছে। ’

রাশিয়ার ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব বুকমেকারস পলকে এক লাখ ইউরোতে কিনতে আগ্রহ দেখিয়েছিলো। এছাড়া মাদ্রিদ চিড়িয়াখানাও যে কোনো প্রাণীর বিনিময়ে পলকে নেওয়ার আগ্রহ দেখিয়েছিলো। তবে সি সেন্টার থেকে কোনো সাড়া দেওয়া হয়নি।

অক্টোপাসের গড় আয়ু তিন বছর। পল মারা গেল দুই বছর বয়সে। ২০০৮ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের ওয়েমাউথ শহরের সি লাইফ সেন্টার-এ পলের জন্ম।

আট পা বিশিষ্ট এই আশ্চর্য প্রাণীটির একমাত্র রাজনৈতিক প্রতিপ মাহমুদ আহমাদিনেজাদ পলের সমালোচনা করে, ‘পশ্চিমাদের প্রচারণা ও কুসংস্কার ছড়াচ্ছে পল। ’

সি লাইফ সেন্টারের ওয়েবসাইটে আরও বলা হয়েছে, ‘আমাদের নিজেদের মাটিতে পলের সমাধি হবে এবং সেখানে একটি স্মৃতিসৌধও গড়ে তোলা হবে। ’

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।