ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জম্মু ও কাশ্মীর: নিরাপত্তা বৈঠকে বসছেন ওমর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
জম্মু ও কাশ্মীর: নিরাপত্তা বৈঠকে বসছেন ওমর

শ্রীনগর: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফর উপলক্ষে জম্বু ও কাশ্মীরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ উপলক্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ সোমবার শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বেঠক করবেন।



নভেম্বরের প্রথম দিকে ভারত সফরে আসছেন ওবামা। খবর এনডিটিভি’র।

নিরাপত্তা বাহিনীর সূত্রে জানাগেছে, বৈঠকে বিরোধীদের আন্দোলনের কৌশল এবং কোনো ধরনের সন্ত্রাসী হামলা যেনো না ঘটতে পারে ওই বিষয়গুলো নির্দিষ্ট করে আলোচনা হবে।

গোয়েন্দা সংস্থা জানিয়েছে, কাশ্মীর বিষয়ে অস্থিরাতা বাড়ছে। ওবামার সফর সামনে রেখে সন্ত্রাসী হামলার সম্ভাবনা রয়েছে।

প্রশিক্ষিত একটি আত্মঘাতী দল হামলা চালাতে পারে বলে গোয়েন্দা সংস্থা সতর্ক করে দিয়েছে। ৮০ থেকে ১০০ জনের আধুনিক অস্ত্রে সজ্জিত একটি দল অনুপ্রবেশের অপেক্ষায় রয়েছে বলেও গোয়েন্দা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এদিকে শনিবার রাজ্যের প্রধান নিরাপত্তা কার্যালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সভাপত্তিত্ব করেন লে. জেনারেল এন সি মারওয়া।  

সীমান্ত এলাকা জম্বুতে রোববার সন্ধ্যায় পাকিস্তানের সেনাদের সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষ হয়। সেনারা রকেট ও মেশিনগান দিয়ে প্রায় একঘন্টা বন্দুক যুদ্ধ করে।    গোলাগুলিতে এক সেনা সদস্য নিহত হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।