ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

লেবাননে হিজবুল্লাহর স্থাপনায় হামলা চালানোর দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
লেবাননে হিজবুল্লাহর স্থাপনায় হামলা চালানোর দাবি ইসরায়েলের

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তারা লেবাননে সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর স্থাপনায় হামলা চালিয়েছে। গাজা যুদ্ধ শুরুর পর থেকেই ইসরায়েলি বাহিনী ও হিজবুল্লাহর মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটছে।

 

বুধবার টেলিগ্রামে এক পোস্টে ইসরায়েলি সামরিক বাহিনী বলে যে, মঙ্গলবার রাতে রাজধানী বৈরুত থেকে ৭৯ কিলোমিটার দূরে অবস্থিত জান্তা গ্রামের কাছে লেবানিজ গোষ্ঠীটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় হামলা চালিয়েছে।  

যেখানে বেশিরভাগ আক্রমণ এখন পর্যন্ত দক্ষিণে সীমাবদ্ধ, সেখানে এই হামলা দেশটির কিছুটা গভীরে হতে দেখা গেল। রাতে ইসরায়েলি বাহিনী দক্ষিণের শহর বারাচিত শহরে হিজবুল্লাহর আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় হামলা চালায়। কাফর কিলা অঞ্চলে এক অস্ত্র গুদামেও হামলা হয়েছে।  

লেবাননের দক্ষিণাঞ্চলীয় শহর মারজাইয়ুন থেকে আল জাজিরার সাংবাদিক আসাদ বেগ বলেন, ইসরায়েলি কামান, ড্রোন, ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা হয়েছে ইয়ারুন, হাদাথা, হুলা, তাউলিন ও আল-নদি শায়ত নামক স্থানে।  

সিরিয়া এবং ইসরায়েল-অধিভুক্ত গোলান মালভূমিতে ইসরায়েল ও হিজবুল্লাহর গোলাগুলির পরেই এ হামলার ঘটনা ঘটল। মঙ্গলবার ইসরায়েল সিরিয়া-লেবানন সীমান্তের কাছে হিজবুল্লাহর একটি যান লক্ষ্য করে হামলা করে। এতে দুজন নিহত হন বলে জানায় সিরিয়ান ওয়ার মনিটর।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।