ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ওবামার ভারত সফর: হোটেল তাজমহলের ৫৭০ কক্ষ সংরক্ষিত!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১০
ওবামার ভারত সফর: হোটেল তাজমহলের ৫৭০ কক্ষ সংরক্ষিত!

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফরকে সামনে রেখে মুম্বাইয়ের তাজমহল হোটেলের ৫৭০টি কক্ষের সবকটিই বুকিং করা হয়েছে। খবর ইকোনোমিক টাইমস।



বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা ভারতের মুম্বাইয়ে আগামী ৬ নভেম্বর দুই দিনের সফরে এসে ব্যস্ত সময় কাটাবেন। তারা ২০০৮ সালে ২৬/১১ হামলায় নিহতদের স্মরণে মেরিন ড্রাইভে নির্মিত সৌধ, ন্যাশনাল সেন্টার ফর পারফরমিং আর্টস (এনসিপিএ), মনি ভবন ও বিভিন্ন স্থান পরির্দশনে যাবেন। এ সময় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

ওবামার দলের নিরাপত্তা নিশ্চিত করতে তাজমহল হোটেলের ৫৭০টি করে সবকটিই বুকিং রাখা হয়েছে। তার নিরাপত্তা বাহিনী ও কর্মকর্তাদের মিলিয়ে বিশাল একটি বহর দাঁড়াবে শেষ পর্যন্ত। এছাড়া তাজ প্রেসিডেন্ট নামের এক হোটেলে ১২৫টি কক্ষ, গ্রান্ড হায়াট ও ওবেরয় হোটেলের প্রতিটিতে ৮০ থেকে ৯০টি কক্ষ বুকিং করা হয়েছে। এসব বাদে, এনসিপিএ-এর যেখানে ওবামা ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎ করবেন সেটাও পুরোপুরি বুকিং করা থাকবে।

৬ নভেম্বর বিকেলে ওবামা মুম্বাই পৌঁছবেন বলে আশা করা হচ্ছে। সড়ক পথে তাজমহল হোটেলে যাবেন। অবস্থান করবেন সেখানেই।

একজন নিরাপত্তা কর্মকর্তা বলেন, ‘ওই দিন ওয়েস্টার্ন এক্সপ্রেস হাইওয়েতে কোনো গাড়ি নড়াচড়াও থাকবে না। সংযোগকারী রাস্তাগুলোও বন্ধ করে দেওয়া হবে। আশপাশের সব ভবন পরিষ্কার করা হবে। আততায়ী হামলার আশঙ্কা না থাকলেও প্রেসিডেন্ট বুলেট প্রুফ গাড়িতেই ভ্রমণ করবেন। ভ্রমণ পরিকল্পনার মধ্যে মেরিন ড্রাইভ অঞ্চলে যান চলাচল বন্ধ থাকবে। ’

ওই কর্মকর্তা জানান, প্রেসিডেন্টকে বহনকারী এয়ার ফোর্স ওয়ানের সঙ্গে দুটি বিশাল আকৃতির বিমান থাকবে। ৩০ থেকে ৪০ জন গোয়েন্দা থাকবে তার সঙ্গে। তারা প্রেসিডেন্টের আগেই ভারতে আসবেন। বিমান থেকে নেমে প্রেসিডেন্টের বহরে লিঙ্কন কনটিনেন্টাল নামের গাড়িটিসহ ৪৫টি কার থাকবে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।