ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

তামিলনাড়ুতে বিষাক্ত মদপানের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৫ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ২২, ২০২৪
তামিলনাড়ুতে বিষাক্ত মদপানের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৫ 

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর কল্লাকুরিচিতে বিষাক্ত মদপানের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৫ জনে দাঁড়িয়েছে। সপ্তাহের শুরুতে এই মর্মান্তিক ঘটনাড় পর থেকে অনেক রোগী চিকিৎসাধীন থাকায় সংশ্লিষ্ট গ্রাম থেকে প্রতিদিন মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

জেলা কালেক্টর প্রশান্ত এমএস স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৯ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে ঘটনায় মূল সন্দেহভাজনদের একজনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে তামিলনাড়ু পুলিশ। পুলিশ মনে করে গ্রেপ্তার চিন্নাদুরাই করুণাপুরম গ্রামে চোলাই মদ সরবরাহ করেছিলেন। খবর এনডিটিভি

কল্লাকুরুচি জেলায় গত মঙ্গলবার (১৮ জুন) একাধিক মানুষ বুটলেগ অ্যালকোহল কিনে পান করেছিলেন। যাদের অধিকাংশই শ্রমিক শ্রেণির। একাধিক মানুষের বমি, ডায়রিয়া, পায়খানা, পেটে ব্যথা, চোখ জ্বালা করাসহ নানা উপসর্গ দেখা দেয়।

এ ঘটনায় এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তও চলছে ব্যাপক হারে। অবহেলার দায়ে এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও রাজ্যের নিষেধাজ্ঞা প্রয়োগকারী শাখার দশ সদস্যকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

ব্যাকস্ট্রিট ডিস্টিলারি থেকে বুটলেগ অ্যালকোহল পান করে ভারতে প্রতি বছর বহু লোক মারা যায়। বুটলেগাররা প্রায়ই মদে মিথানল যোগ করে এর শক্তি বাড়ানোর জন্য। যা একটি অত্যন্ত বিষাক্ত অ্যালকোহলে পরিণত হয়। এমনকি এটি অল্প পরিমাণে পান করলেও মিথানলের কারণে অন্ধত্ব, লিভারের ক্ষতি এবং মৃত্যুর কারণ হতে পারে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুন ২২, ২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।