ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

পাহাড়ি রাস্তা থেকে নদীতে গাড়ি, উত্তরাখণ্ডে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
পাহাড়ি রাস্তা থেকে নদীতে গাড়ি, উত্তরাখণ্ডে নিহত ৮

ভারতের হিমালয় ঘেঁষা রাজ্য উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলায় পাহাড়ি সড়ক থেকে নদীতে গাড়ি পড়ে ৮ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৪ জন।

এনডিটিভি শনিবার (১৫ জুন) জানিয়েছে, গাড়িটি ছিল একটি টেম্পো ট্রাভেলার। এটি অলকানন্দা নদীতে পড়ে ডুবে যায়।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, রুদ্রপ্রয়াগ জেলার ঋষিকেশ-বদরিনাথ জাতীয় সড়কে চলছিল গাড়িটি। পাহাড়ি রাস্তায় বাঁক বদলের সময় পিছলে সেটি অলকানন্দা নদীতে পড়ে যায়। সকালে ২৩ যাত্রী নিয়ে ঋষিকেশ-বদরিনাথ জাতীয় সড়ক ধরে যাচ্ছিল গাড়িটি।  

রাজ্যের দুর্যোগ মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, যাত্রীরা উত্তরপ্রদেশের গাজিয়াবাদ জেলা থেকে রুদ্রপ্রয়াগের চোপতায় যাচ্ছিলেন। বেলা ১১টার দিকে রুদ্রপ্রয়াগ শহরের অদূরে পাহাড়ি রাস্তায় বাঁক ঘুরতে গিয়ে দুর্ঘটনাটি ঘটে। ধারণা করা হচ্ছে, বাঁক বদলের সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। যে কারণে গাড়িটি অলকানন্দা নদীতে পড়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন স্থানীয় প্রশাসনের কর্মী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা।

পিটিআই আরও জানায়, দুর্ঘটনায় আহতদের স্থানীয় ভর্তি করা হয়েছে। চার ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনায় নিহতের ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামি। কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে সেটি তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে তিনি লিখেছেন- ঈশ্বরের কাছে প্রার্থনা, তিনি যেন নিজের চরণে নিহতদের আত্মাকে আশ্রয় দেন। নিহতদের পরিবারকে এই কষ্ট সহ্য করার শক্তি দিন তিনি। আহতদের দ্রুত আরোগ্য চেয়ে প্রার্থনা করছি।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।