ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলে রকেট হামলা চালালো হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২৪
ইসরায়েলে রকেট হামলা চালালো হিজবুল্লাহ

লেবাননের দক্ষিণাঞ্চল থেকে দখলকৃত গোলান মালভূমিতে শতাধিক রকেট হামলা করেছে হিজবুল্লাহ। ইসরায়েলি বিমান হামলার জবাবে বুধবার (১২ জুন) এই আক্রমণের দাবি করেছে ইরান সমর্থিত গোষ্ঠীটি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহর হামলার ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ইসরায়েলের উত্তরাঞ্চলীয় শহরটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যদিও একাধিক রকেট প্রতিহতের দাবি করেছে তেল আবিব।

এর আগে, মঙ্গলবার (১১ জুন) ইসরায়েলি বিমান হামলায় ৩ হিজবুল্লাহ সদস্যসহ এক সিনিয়র ফিল্ড কমান্ডার নিহত হন। জবাবে পাল্টা হামলা চালায় হিজবুল্লাহ।

চলতি সপ্তাহে এই সপ্তাহে ইসরায়েলি যুদ্ধ বিমানে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। ইসরায়েলি সামরিক বাহিনী ওই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছে, তাদের বিমানের কোনো ক্ষতি হয়নি।

মঙ্গলবার ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, দক্ষিণ লেবাননের একটি এলাকায় ১৫টি রকেট হামলা করেছে তারা। এদিকে গাজা উপত্যকাজুড়ে অবিলম্বে যুদ্ধবিরতির লক্ষণ ছাড়াই অবিরত হামলা করছে ইসরায়েলি সামরিক বাহিনী।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।