ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুন ১২, ২০২৪
কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১

কুয়েতে শ্রমিকদের থাকার একটি ভবনে ভয়াবহ আগুনে অন্তত ৪১ জনের প্রাণ গেছে। বুধবার এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম এ খবর জানিয়েছে। খবর গালফ নিউজের।  

কর্মকর্তারা জানান, বুধবার স্থানীয় সময় ভোরের দিকে মানগাফ শহরের ওই ছয়তলা ভবনের একটি রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়। মেজর জেনারেল ইদ রাশেদ হামাদ বলেন, স্থানীয় সময় ভোর ছয়টায় আগুনের ঘটনা ঘটে।

রাষ্ট্রীয় টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জ্যেষ্ঠ এক পুলিশ কমান্ডার বলেন, যে ভবনটি আগুনের ঘটনা ঘটেছে, সেটি শ্রমিকদের থাকার জন্য ব্যবহৃত হতো। সেখানে বহু শ্রমিক থাকেন। আগুনের ধোঁয়ায় শ্বাসকষ্টে অনেকে মারা গেছেন, অনেককে উদ্ধার করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহাদ আল ইউসেফ এ অগ্নিকাণ্ডকে ‘সত্যিকারের দুর্যোগ’ বলে বর্ণনা করেছেন।  

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মেজর জেনারেল ইদ রশিদ জানান, দ্রুত অগ্নিনির্বাপণকর্মী ও ফরেনসিক দল ঘটনাস্থলে পাঠানো হয়।

ক্রিমিনাল এভিডেন্সের মহাপরিচালক মেজর জেনারেল ইদ আল ওয়েইহান প্রাথমিকভাবে ৩৫ জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেন। পরে হাসপাতালে আরও ছয়জনের মৃত্যুর তথ্য জানান তিনি।  

স্বাস্থ্য মন্ত্রণালয়কে উচ্চ সতর্কতায় রাখা হয়েছে। আহত ৪৩ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। গুরুতর আহত কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, তারা আগুন নিয়ন্ত্রণে এনেছে এবং কারণ তদন্ত করছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।