ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে এক সেনাসহ নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুন ১২, ২০২৪
জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে এক সেনাসহ নিহত ২

ভারত নিয়ন্ত্রিত জম্মুর দোদার জেলার একটি অস্থায়ী সেনা ঘাঁটিতে জঙ্গি হামলার ঘটনার চলমান সংঘর্ষে একজঙ্গি নিহত হওয়ার পর আধাসামরিক বাহিনীর এক সদস্য নিহত হঅয়ার খবর পাওয়া গেছে। হামলাকারীদের খোঁজে সীমান্তবর্তী গ্রামে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনারা।

এখনও সেখানে নিরাপত্তা বাহিনী ও বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি চলছে।

এর আগে গত রাতে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও ৬ জন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই দোদা জেলার সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে। এই সময় হামলাকারীরা সীমান্তবর্তী গ্রামে আশ্রয় নিলে গ্রামবাসীদের প্রতিরোধী মুখে পড়ে বলে ভারতীয় সংবাদমাধ্যম গুলি তাদের প্রতিবেদনে জানায়। এই অবস্থায় জঙ্গিরা গ্রামবাসীদের উপর গুলি চালালে এক জন আহত হয়।       

জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন, জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। সেনাবাহিনী ও পুলিশের যৌথ চেকপয়েন্ট বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে চত্তরগোলা এবং দোদায় লড়াই চলছে। এই হামলার জন্য তারা পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠী গুলোকে সন্দেহ করছে।  

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গোলাগুলির প্রাথমিক অবস্থায় নিরাপত্তা বাহিনীর ৬ সদস্য আহত হয়েছে এবং এক জঙ্গিকে হত্যা করা হয়েছে।

কাশ্মীর টাইগারস নামে একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী নিরাপত্তা বাহিনীর উপর অতর্কিত এই হামলার দায় স্বীকার করেছে বলে আরেক ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদন থেকে জানা গেছে।

তিনদিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে বিচ্ছিন্নতাবাদীরা গুলি ছুড়লে বাস চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি নিয়ে খাদে পড়ে যায়। এতে অন্তত ৯ জন নিহত হন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।