ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাফায় আরও দুই ইসরায়েলি সেনা নিহত, হামাস বলছে পাঁচ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, মে ১৯, ২০২৪
রাফায় আরও দুই ইসরায়েলি সেনা নিহত, হামাস বলছে পাঁচ

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, দক্ষিণ গাজায় চলমান যুদ্ধের সময় গতকাল (১৮ মে) দুই সেনা নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছে।

নিহত সেনাদের নাম স্টাফ সার্জেন্ট।

নাচমান মেইর হাইম ভাকনিন (২০) ইলাত এবং স্টাফ সার্জেন্ট থেকে। ইয়াদ রামবাম থেকে নোম বিত্তান (২০)। তারা গিভাতি পদাতিক ব্রিগেডের সদস্য ছিলেন।

রাফা এলাকায় একটি সুরঙ্গে পেতে রাখা বোমার বিস্ফোরণে এই দু সেনা নিহত হন। ওই বিস্ফোরণে আরও দুই সৈন্য এবং গিভাতি রিকনেসান্স ইউনিটের একজন অফিসার গুরুতরভাবে আহত হয়েছেন।

এদিকে রাফা আরেকটি পৃথক হামলায় ইসরায়েলি বাহিনীর কমব্যাট ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের একজন সংরক্ষিত সেনা আহত হয়েছে। একটি বুলডোজারে আরপিজি দিয়ে হামলা চালানো হলে গুরুতর আহত হন তিনি। খবর টাইমস অব ইসরায়েল

তবে হামাস দাবি করেছে রাফায় গতকাল পাঁচ ইসরায়েলি সেনাকে হত্যা করেছে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে তারা জানায়, ইসরায়েলি সেনাদের ফাঁদে টেনে বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটাতে সফল হয়েছে তারা।    

দুদিন আগেই গাজার একটি ভবনের আগে থেকে অবস্থান করা ইসরায়েলি সৈন্যদের উপর তাদেরই একটি ট্যাংক থেকে গোলা ছুড়লে ৫ সেনা নিহত হয়। ওই ভবনে নিজ সৈন্যদের অবস্থান সস্পর্কে জানা না থাকায় জানালায় বন্দুকের নল দেখে ট্যাংক থেকে হামলা চালানো হয়।

গত বছরের ২৭ অক্টোবর গাজায় স্থল অভিযান শুরুর পর থেকে ২৮২ জন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। যদিও হামাস বলছে এই সংখ্যা আরও কয়েকগুণ বেশি।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।